1. [email protected] : Live Rangpur :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

পঞ্চগড় জেলা রোভারের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

  • Update Time : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৫ Time View

পঞ্চগড় জেলা রোভারের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

পঞ্চগড় প্রতিনিধিঃ বাংলাদেশ স্কাউটস পঞ্চগড় জেলা রোভারের কার্যনির্বাহী কমিটির নিয়মিত সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারী) বিকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ওই আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

জেলা প্রাশসক ও জেলা স্কাউট সভাপতি মোঃ জহুরুল ইসলামের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস উপপরিচালক দেবীগঞ্জ মোঃ আব্দুল্লাহ আল মামুন, জেলা রোভারের সম্পাদক আব্দুল কাদের, কোষাধ্যক্ষ আহসান হাবীব, ডিএসআরএম সোলাইমান আলীসহ কার্যনির্বাহী কমিটির সকল সদস্যগন উপস্থিত ছিলেন।

সভায় পঞ্চগড় জেলাকে শতভাগ স্কাউট জেলা হিসেবে চুড়ান্ত সনদ অর্জনের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কর্তৃক অর্পীত শর্তাবলী পূরণের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়। এর মধ্যে রয়েছে ওরিয়েন্টেশন, বেসিক, ডে ওয়ার্কসপ ও রোভারদের সমাবেশ অনুষ্ঠিত করার বিষয়ে বিষয় গুরুত্বারোপ করা হয়েছে। তবে এর পূর্বে  প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে দুই করে রোভার স্কাউট দল গঠন এবং অনলাইন রেজিষ্ট্রেশন নিশ্চিত করার জন্য গুরুত্ব দেওয়া হয়।

ইতিমধ্যে পঞ্চগড়, বাংলাদেশ স্কাউটস পঞ্চগড় জেলায় বিশেষ অবদান রাখায় সারা দেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা স্কাউটস (২০২১-২০২২) হিসেবে স্বীকৃত পেয়েছে। এরই প্রেক্ষিতে গত (১৯ ডিসেম্বর) রংপুর বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে, রংপুর বিভাগীয় উন্নয়ন সমন্বয় সভায় পঞ্চগড় জেলা প্রশাসককে রংপুর বিভাগীয় কমিশনার শ্রেষ্ঠ জেলা স্কাউটসের সনদ ও এক লক্ষ টাকার চেক গ্রহণ করেন ৷

উল্লেখ্য যে, বিগত বছরে পঞ্চগড় জেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে দুটি করে ইউনিট গঠন করে সকলকে রেজিষ্ট্রেশনের আওতায় নিয়ে আসা, নিয়মিত প্যাক, ট্রুপ ও ক্রু মিটিংসহ বিভিন্ন কোর্স সম্পন্ন করে জেলা শতভাগ স্কাউট জেলা ঘোষণার দাবিদার হিসেবে গড়ে তোলে। তারই প্রেক্ষিতে ইতিমধ্যে পঞ্চগড় জেলাকে সাময়িক শতভাগ স্কাউট জেলা ঘোষণা করা হয়েছে। বর্তমানে জেলাকে স্থায়ীভাবে শতভাগ স্কাউট জেলা ঘোষণার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কর্তৃক অর্পীত সকল শর্তাবলী পূরণে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলেই অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আর এই মিশনে সফল হওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]