1. [email protected] : Live Rangpur :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

দেশ স্থিতিশীল থাকলে অনেকের ভালো লাগে না: প্রধানমন্ত্রী

  • Update Time : বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৯ Time View
বিত্তশালীরাই সবচেয়ে বেশি বিদ্যুৎ ব্যবহার করে: প্রধানমন্ত্রী
বিত্তশালীরাই সবচেয়ে বেশি বিদ্যুৎ ব্যবহার করে: প্রধানমন্ত্রী

দেশ স্থিতিশীল থাকলে অনেকের ভালো লাগে না: প্রধানমন্ত্রী

দেশে স্থিতিশীলতা থাকলে অনেকের ভালো লাগে না মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে স্থিতিশীল পরিবেশকে নষ্ট করার অনেক রকম চক্রান্ত হবে।

বুধবার (০১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে ‘অমর একুশে বইমেলা-২০২৩’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমার মনে হয় যেন কিছু লোক আছে তাদের দেশের স্থিতিশীলতা ভালো লাগে না। আজকে একটা স্থিতিশীল পরিবেশকে নষ্ট করার অনেক রকম চক্রান্ত হবে। যাই হোক, আমি জনগণের ওপর বিশ্বাস করি, জনগণের জন্য কাজ করি আর দেশের সেবা করা এটাই আমাদের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, আমার কথাটা হচ্ছে, কারো যদি ক্ষমতায় যাওয়ার ইচ্ছে থাকে জনগণের কাতারে দাঁড়াবে, নির্বাচন করবে, ভোট করবে, জনগণ যাকে চাইবে তারা ক্ষমতায় আসবে।

নির্বাচনী ব্যবস্থা শক্তিশালী করতে আওয়ামী লীগের অবদানের কথা তুলে ধরে সরকারপ্রধান বলেন, নির্বাচনকে সুষ্ঠু করবার জন্য আজকের ছবিসহ ভোটার তালিকা, স্বচ্ছ ব্যালট বাক্স, আইডি কার্ড, এগুলো তো আমাদেরই প্রস্তাব এবং সেভাবে করা হয়েছে; যেন মানুষ স্বাধীনভাবে তার ভোট দিতে পারে, শান্তিপূর্ণভাবে তার অধিকারটা যেন প্রয়োগ করতে পারে। আমরা সেটাই চাই, সেই ব্যবস্থাটা আমরা কিন্তু করেছি।

শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা যাতে অব্যাহত থাকে, তার পদক্ষেপ আমরা নিয়েছি। আজকে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আমরা দেশটাকে উন্নত করতে পেরেছি।

তিনি বলেন, আমরা পঞ্চদশ সংশোধনী করেছিলাম বলেই কিন্তু আজকে বাংলাদেশে স্থিতিশীলতা আছে, গণতান্ত্রিক ধারা আছে। আমাদের অনেক দুর্যোগ মোকাবিলা করতে হয়েছে।

শেখ হাসিনা বলেন, অগ্নি-সন্ত্রাস সাগরে পুড়িয়ে পুড়িয়ে মানুষ হত্যা এগুলো তো কোনো আন্দোলন হলো না। এগুলো মোকাবিলা করেও কখনো হেফাজতি আন্দোলন, কখনো হলি আর্টিজানের ধাক্কা, সরকার গঠন করার সাথে সাথে বিডিআরের ঘটনা, একটার পর একটা ঘটনা এসেছে; এর সাথে আবার প্রাকৃতিক দুর্যোগ। সবগুলো মোকাবিলা করেও আমাদের অর্থনীতির গতি আমরা সচল রাখতে সক্ষম হয়েছি। আর দেশে একটা স্থিতিশীলতা আছে।

নির্বাচনে বিএনপির ভরাডুবি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, তারা সিট পাবে কোথা থেকে? হ্যাঁ, আমরা কাজের মধ্য দিয়ে মানুষের সমর্থন আদায় করেছি, এটাতো আর আমাদের অপরাধ না। আমাদের তো প্রচেষ্টাই থাকবে জনগণের জন্য কাজ করা।

বাস্তব সত্য জেনে মতামত দেওয়ার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আপনারা অনেক সময় অনেক কিছু শোনেন। আর ডিজিটাল বাংলাদেশ আমরা করেছি যেমন আমাদের সুফল বয়ে এনেছে আবার এর কিছু কুফলও আছে, সন্দেহ নেই। তো যাই দেখেন যাই শুনেন অন্ততপক্ষে বাস্তব চিত্রটা জেনে নিয়ে তারপর একটা মতামত দেবেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]