1. [email protected] : Live Rangpur :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

গাইবান্ধায় স্থগিত তিন ইউনিয়নের ভোট সোমবার

  • Update Time : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২
  • ১৫৪ Time View
গাইবান্ধায় স্থগিত তিন ইউনিয়নের ভোট সোমবার

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্থগিত হওয়া বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে সোমবার। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তিন ইউনিয়নের ২৯টি কেন্দ্রের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। প্রতিটি কেন্দ্রে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। এ সব ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য পদে ১৬৬ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।রিটানিং কর্মকর্তা ও গাইবান্ধা সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ জানান, এই তিনটি ইউনিয়নে মোট ভোটারের সংখ্যা ৬৮ হাজার ২৪৮ জন।

সাদুল্যাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায় জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে তিন পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন পুলিশ সদস্য ও ১৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।এ ছাড়া পুলিশের ১৪টি মোবাইল টিম, তিনটি স্ট্রাইকিং ফোর্স, দুই প্লাটুন বিজিপি ও কয়েক প্লাটুন র‌্যাব দায়িত্ব পালন করবেন।সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. রোকসানা বেগম জানান, নির্বাচনের দিন প্রতি ইউনিয়নে একজন করে মোট তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে সাদুল্যাপুর উপজেলার ১১টি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু সাদুল্যাপুর  উপজেলা সদরকে পৌরসভা গঠন করার জন্য এই তিন ইউনিয়নের কিছু এলাকাকে শহর ঘোষণার প্রাথমিক প্রজ্ঞাপন জারি হয়। এ কারণেই তিন ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। ফলে চলতি বছরের ৩১ জানুয়ারি উপজেলার আটটি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়। পরবর্তীতে গত ১৭ অক্টোবর এই তিন ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]