নানা আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের সম্মেলন অনুষ্ঠিত 

নানা আয়োজনে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের সম্মেলন অনুষ্ঠিত 

জেলা প্রতিনিধি, রংপুরঃ “সংস্কৃতির শক্তিতে জেগে উঠো বাংলাদেশ” এই শ্লোগানে নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুর জেলার সম্মেলন। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে নগরীর পাবলিক লাইব্রেরি হলরুমে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের আয়োজনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে এ সম্মেলনের উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন।
 সম্মেলন উদ্বোধন শেষে ভাষা আন্দোলন ও মহানমুক্তিযুদ্ধ এবং পচাত্তরে শাহাদাত বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনায় কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী জানানো হয়।পরে সম্মেলন উপলক্ষে একটি বর্ণাঢ্য র্যালি বের হয়। র্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
এরপর হলরুমে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। পবিত্র কোরআন তেলোয়াত ও গীতা পাঠের মাধ্যমে আলোচনা পর্বের শুরু হয়। আলোচনায় সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় সদস্য  ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক বিপ্লব প্রসাদের সভাপতিত্বে  বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের সাবেক আঞ্চলিক পরিচালক ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মনোয়ারা বেগম, সাবেক জেলা কালচারাল অফিসার গীতিকার এস এম আব্দুর রহিম, মিঠাপুকুর কলেজের সাবেক অধ্যক্ষ নজরুল ইসলাম চাঁদ। এছাড়াও বক্তব্য রাখেন শিখা সংসদের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, কণ্ঠশিল্পী স্বপন পাল, জাতীয় কবিতা পরিষদ রংপুরের সভাপতি ব্রজগোপাল, অভিযাত্রিক সভাপতি রানা মাসুদ, লালন একাডেমি রংপুরের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হিরা, নাট্যকার মোস্তফা জামান বিমান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু তালহা বিপ্লব, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট আতিকুল ইসলাম কল্লোল, গীতিকবি সংসদের সুনীল সরকার, সাংবাদিক মেরিনা লাভলী, এলাহী ফারুক, বিজয় প্রসাদ তপু, সাংবাদিক শাহ আলম, ডাঃ সমর্পিতা ঘোষ তানিয়া, রেজিনা সাফরিন, সহযোগী অধ্যাপক আজহারুল ইসলাম দুলাল, মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবনসহ অন্যান্য সংগঠন প্রতিনিধি।
সম্মেলনের ২য় পর্বে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটির প্রস্তাবনায় উপস্থিত কাউন্সিলরদের উপস্থিতিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের ২৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। এরপর দেশের গান, জাগরনীগান, গণ সংগীত পরিবেশন করেন শিল্পীবৃন্দ। সবশেষে নবগঠিত কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্যরা বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাজ্ঞাপন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সম্মেলন আহবায়ক কমিটির সদস্য সচিব মাজেদুর রহমান ঝন্টু ও সদস্য মনজিল মুরাদ লাভলু। ছবির ক্যাপশনঃ জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মিলিত সাংস্কৃতিক জোট রংপুরের সম্মেলনের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved ©Live Rangpur By  Rangpur24.com
Desing & Developed BY NewsSKy