আমরা চাই ম্যাডাম আবার স্কুলে এসে ক্লাস নেওয়া শুরু করুক

আমরা চাই ম্যাডাম আবার স্কুলে এসে ক্লাস নেওয়া শুরু করুক

ঠাকুরগাঁও প্রতিনিধি
ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় ইউনিয়নের কাদিহাট-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়। শ্রেণিকক্ষে হাতে গোনা তিন থেকে পাঁচজন করে শিক্ষার্থী। তৃতীয় শ্রেণির কক্ষে তিনজন ও পঞ্চম শ্রেণির কক্ষে পাঁচজন শিক্ষার্থী। এদের বিপরীতে শিক্ষক চারজন। তার মধ্যে তিন দিনের ছুটি নিয়ে প্রায় চার মাস স্কুলে আসছেন না বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আনোয়ারা বেগম। এতে পড়াশোনায় পিছিয়ে পড়ছে শিক্ষার্থীরা। বিদ্যালয় সূত্রে জানা গেছে, তিন দিনের নৈমিত্তিক ছুটি নিয়ে চলতি বছরের ২১ জুলাই থেকে আর স্কুলে আসেননি সহকারী শিক্ষিকা আনোয়ারা বেগম। তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদের স্ত্রী। বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মিথি বলে, অনেক দিন থেকে আনোয়ারা ম্যাডাম আসেন না। উনার ক্লাসটা আমাদের হয় না। আমরা চাই ম্যাডাম আবার স্কুলে এসে ক্লাস নেওয়া শুরু করুক।
তবে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মুন্জুরা বেগম বলেন, উনি (আনোয়ারা) না থাকার কারণে আমরা তার ক্লাসটা চালিয়ে নিচ্ছি। সমস্যা সমাধান হলে উনি চলে আসবেন।
কাদিহাট-২ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আনোয়ারা বেগমের স্বামী হারুনুর বলেন, আমার প্রতিষ্ঠানের সহকারী শিক্ষিকা আনোয়ারা বেগম তিন দিনের ছুটি দেখিয়ে তিন মাসের অধিক সময় ধরে আসছেন না। তিনি চেক জালিয়াতি মামলা সংক্রান্ত সমস্যায় পড়েছেন। আমি বিষয়টি সহকারী শিক্ষা কর্মকর্তাকে অবহিত করেছি।
বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি ফিরোজ হোসেন বলেন, এ রকম খবর আমরাও পেয়েছি। দীর্ঘ দিন ধরে স্কুলে না আসার কারণে শিক্ষার্থীরা পিছিয়ে পড়ছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।
ঠাকুরগাঁওয়ের জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মুনছুর রহমান  বলেন, এ বিষয়টি নিয়ে আমরা অবগত রয়েছি। সেই শিক্ষিকার নামে বিভাগীয় মামলা রুজু করা হচ্ছে।
জসীমউদ্দীন ইতি

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved ©Live Rangpur By  Rangpur24.com
Desing & Developed BY NewsSKy