1. [email protected] : Live Rangpur :
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:০৬ পূর্বাহ্ন

ফুলবাড়ীতে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন

  • Update Time : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৯৭ Time View
ফুলবাড়ীতে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন
ফুলবাড়ীতে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন

দিনাজপুরের ফুলবাড়ীতে রবি/২০২২-২৩ মৌসুমে গম,ভুট্টা,সরিষা,সুর্যমূখী,পেয়াজ,মুগডাল চাষে পুর্নবাসন সহায়তা প্রদানের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।

গতকাল সকাল ১১টায় উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে বিনামূল্যে সরষিা বীজ ও সার বিতরণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী ও মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,্উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ রুম্মান আক্তার,উপজেলা নির্বাহী প্রকৌশলী মোঃ মিজানুর রহমান, কাজিহাল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানিক রতন,এলুয়াড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মওলানা নবিউল ইসলাম প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা জানান, বাজারে ভোজ্য তেলে সংকট নিরসনে বর্তমান সরকার ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন সেই কর্মসূচীর অংশ হিসাবে এবার ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩হাজার ২শত জনকে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। প্রতি একজন কৃষককে এক কেজি করে উন্নত জাতের সরিষা বীজ, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com 0176414680 [email protected]