1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৫২ অপরাহ্ন

নীলফামারীতে ঘুষ ছাড়াই পুলিশে চাকরি

  • Update Time : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১
  • ৩৫ Time View

একদম অবিশ্বাস্য, মাত্র ১০০ টাকা খরচে স্বপ্ন পূরণ হলো নীলফামারীর ৩৮ তরুণ-তরুণীর। ঘুষ-তদবির ছাড়াই পুলিশে চাকরি হয়েছে তাদের।
মূল্যায়ন হয়েছে মেধা ও যোগ্যতার। পূরণ হয়েছে বাবা-মার স্বপ্ন। যাদের বেশিরভাগই হতদরিদ্র পরিবারের সন্তান। ঘুষ-তদবির ছাড়াই সবার মিলেছে চাকরি। তাই, সবার মাঝেই উচ্ছ্বাস, খুশি অভিভাবকরাও।

শনিবার (২৭ নভেম্বর) বিকেলে পুলিশ লাইনে এই নিয়োগের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফল ঘোষণা করেন পুলিশ সুপার মোখলেছুর রহমান। এতে দেখা যায়, তরুণ ৩৩ ও তরুণী পাঁচজনসহ ৩৮ এই চাকরি পেয়েছেন। এ ছাড়া অপেক্ষমান তালিকায় রয়েছেন ৫ জন। তাদের পুলিশের পক্ষে বরণ করা হয় রজনীগন্ধা ফুল দিয়ে।

চাকরি প্রার্থীরা জানায়, পুলিশের চাকরি নিশ্চিত করা পর্যন্ত তাদের প্রত্যেকের খরচ হয়েছে মাত্র ১০০ টাকা। আর এর ফলে কেটে গেছে তাদের ভুল ধারণাটাও। স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানালেন পুলিশ সুপার।

তিনি বলেন, দারিদ্র সীমার নিচে নিখুঁত যাচাই-বাছাই করাটা বেশি চ্যালেঞ্জিংয়ের কাজ ছিল। সঠিক ছেলে-মেয়েকে বের করে আনতে পারাটাই আত্মতৃপ্তি। প্রধানমন্ত্রী ও আইজিপি স্যারের নির্দেশে সেই কাজটি করতে পেরে নীলফামারী পুলিশ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি নতুন সদস্যদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানান।

প্রসঙ্গত, পুলিশ সদস্য পদে এ জেলায় আবেদন করে পরীক্ষায় অংশ নেন ১ হাজার ৫২০ জন। ১৫ নভেম্বর থেকে শুরু হয় প্রার্থীদের বিভিন্ন ধরনের যাচাই বাছাই। সর্বশেষ লিখিত পরীক্ষা ১৯ নভেম্বর ও ২৬ নভেম্বর অনুষ্ঠিত হয় মৌখিক পরীক্ষা। এরপর আজ ২৭ নভেম্বর ঘোষণা করা হয় কনস্টেবল পদে নিয়োগের চূড়ান্ত ফলাফল। উচ্ছ্বসিত চাকরি প্রার্থীরা পুলিশের এ ধরনের কাজের প্রশংসা করেন।

Rangpur24 ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

More News Of This Category
© All rights reserved ©Rangpur24.com
Md Prince By rangpur24.com