1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
হাইকোর্টে বেঞ্চের সংখ্যা বাড়ানো হলো দুটি - rangpur24
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

হাইকোর্টে বেঞ্চের সংখ্যা বাড়ানো হলো দুটি

  • Update Time : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১১৮ Time View

আইনজীবীদের অব্যাহত দাবির পরিপ্রেক্ষিতে হাইকোর্টে বেঞ্চের সংখ্যা বাড়ানো হলো দুটি। এ নিয়ে হাইকোর্ট বিভাগে বেঞ্চের সংখ্যা ৪টি থেকে বেড়ে ৬টি হলো। নতুন দুটি বেঞ্চ গঠন করে বুধবার প্রধান বিচাপরতি সৈয়দ মাহমুদ হোসেনের স্বাক্ষরে আদেশ জারি করা হয়েছে। সব কটি বেঞ্চই ভার্চুয়ালি বসে বিচার কাজ পরিচালনা করবেন।

নতুন যে দুটি বেঞ্চ গঠিত হয়েছে তা হলো-বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ এবং বিচাপরতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি খিজির হায়াতের দ্বৈত বেঞ্চ। এ দুটি বেঞ্চে অতীব জরুরী জামিন আবেদন ও ফৌজদারি মোশনসহ বিভিন্ন ফৌজদারি মামলার শুনানি হবে।

এর আগে থেকে বসছেন বিচারপতি এম. ইনায়তুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি শাহেদ নূরউদ্দিন, বিচারপতি জেবি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের দ্বৈত বেঞ্চ এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক বেঞ্চ। এরমধ্যে দুটি বেঞ্চে জামিন আবেদনহ ফৌজদারি মামলার শুনানি হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত ৫ এপ্রিল থেকে সারা দেশে নিয়মিত আদালত বন্ধ হয়ে গেছে। তবে জরুরী মামলা শুনানির জন্য হাইকোর্ট বিভাগে মাত্র চারটি বেঞ্চ খোলা ছিল। যেখানে গত ফেব্রুয়ারি পর্যন্ত হাইকোর্ট বিভাগে প্রতিদিন ৫২/৫৩টি বেঞ্চ শারীরিক ও ভার্চুয়ালি বসেছে। হাইকোর্ট বিভাগে বেঞ্চ সংখ্যা বাড়ানোর জন্য আইনজীবীরা প্রধান বিচারপতির কাছে দাবি জানিয়ে আসছেন। এরইমধ্যে মানববন্ধন কর্মসূচিও পালন করেছেন তারা। এ অবস্থায় সুপিম কোর্ট আইনজীবী সমিতি হাইকোর্ট বিভাগে বেঞ্চ সংখ্যা বাড়ানোর দাবিতে গতকাল বুধবার প্রধান বিচারপতির কাছে লিখিত আবেদন জানায়। সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের স্বাক্ষরে এ আবেদন করা হয়। এ অবস্থায় হাইকোর্ট বিভাগে বেঞ্চ সংখ্যা ৪টি থেকে বাড়িয়ে ৬টি করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com