1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
সাংবাদিকদের ঝুঁকি বীমা ও কল্যাণ তহবিল গঠনের দাবি - rangpur24
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

সাংবাদিকদের ঝুঁকি বীমা ও কল্যাণ তহবিল গঠনের দাবি

  • Update Time : শনিবার, ৬ মার্চ, ২০২১
  • ১৭৫ Time View

সাংবাদিক তৃণমূলের সাংবাদিকরা নানান ধরণের প্রতিক’লতা ডিঙ্গিয়ে দেশ ও জাতির কথা মিডিয়ায় তুলে ধরার জন্য কাজ করেন। সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ধেঁয়ে আসে জীবনের ঝুঁকি। রাজনৈতিকসহ বিভিন্ন ইস্যুতে সাংবাদিকদের হত্যা করা হচ্ছে। এমন কি অসুস্থ্য সাংবাদিকরা মারা গেলে সাংবাদিক পরিবারের কেউ খবর রাখেন না। সেজন্যে সাংবাদিকদের জীবনের ঝুঁকি বীমাসহ কল্যাণ তহবিল গঠনের দাবি তোলা হয়েছে।
গতকাল শনিবার বাদ মাগরিব বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি রংপুর জেলা শাখার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালীর প্রয়াত সাংবাদিক বুরহান উদ্দীন মোজাক্কির এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল ও স্মরণ সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।
রংপুর জেলা শাখার সভাপতি মোছাদ্দেক হোসেন রাঙা’র সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় সম্মানিত আলোচক ছিলেন আলো ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম গোলাপ, রামপুরা জুনিয়র হাই স্কুলের প্রধান শিক্ষক ফজলার রহমান দুলাল, সাপ্তাহিক ধরলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক খন্দকার মোঃ আলী স¤্রাট, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম।
বিটিএসকেএস’র সাধারণ সম্পাদক এস.এম লিটন ও ধর্ম সম্পাদক সৈয়দ মোঃ হাসান আলীর স ালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক ও গুনসান প্লাজার স্বত্বাধিকারী রবিউল ইসলাম রবু, সিনিয়র সাংবাদিক ওবায়দুল মজিদ, মাহিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বাবলু নাগ, মিডিয়া সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট রংপুর বিভাগীয় কমিটির সভাপতি আশরাফ খান কিরণ, রংপুর রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল ইসলাম, রংপুর সিটি প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবলু, জয়যাত্রা টেলিভিশনের রংপুর ব্যুরো প্রধান আব্দুর রহমান রাসেল, মাহিগঞ্জ প্রেসক্লাব যুগ্ম সম্পাদক ইয়াসীন আলী, তাজহাট মেট্রোপলিটন প্রেসক্লবের নির্বাহী সদস্য আব্দুল্লাহ আল আমীন, ভোক্তা অধিকার আন্দোলন রংপুর মহানগর কমিটির সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ, রেস্তোঁরা শ্রমিক নেতা শমসের আলী, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি রংপুর জেলা শাখার সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক কোরবান আলী লিটন, ভোক্তা অধিকার আন্দোলন রংপুর মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক রাকিবুল হাসান পরাগ, বিটিএসকেএস মিঠাপুকুর উপজেলা প্রস্তাবিত কমিটির সহ মহিলা সম্পাদক রোজিনা বেগম প্রমুখ।
পরে প্রয়াত সাংবাদিক বুরহান উদ্দীন মোজাক্কিরের বিদেহী আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত পরিচালনা করেন। কাদেরিয়া জামে মসজিদের পেশ ইমাম মাওঃ সিদ্দিকুর রহমান বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, নোয়াখালীর কোম্পানীগঞ্জ চাপরাসীরহাট এলাকায় গত ১৯ ফেব্রুয়ারি একটি রাজনৈতিক দলের দুই গ্রুপের সংঘর্ষের চিত্র ভিডিও ধারণ করায় সাংবাদিক রোরহান উদ্দিন মোজাক্কিরকে আটক করে একটি গ্রুপ। ক্যামেরা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষন করে। পরে গুরুতর আহতব¯’ায় হাসপাতালে নেয়া হয় পরে উন্নত চিকিৎসার জন্য ২০ ফেব্রুয়ারি শনিবার ঢাকায় নেয়ার পথে রাত ১০টারদিকে তিনি মৃত্যুবরণ করেন।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com