April 12, 2021, 6:19 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

রেলওয়েকে যুগোপযোগী করতে কাজ করছে সরকার

Reporter Name
  • Update Time : Friday, March 19, 2021
  • 64 Time View

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, রেলকে এক সময় ধ্বংস করা হয়েছিল। বিধ্বস্ত রেল ব্যবস্থাকে আধুনিক ও যুগোপযোগী করার জন্য বর্তমান সরকার উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করে দিয়েছেন। আজ বৃহস্পতিবার কমলাপুর রেলওয়ে স্টেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, রেলওয়েতে এখন অনেক প্রকল্প চলমান আছে। আগামী বছর ডিসেম্বরের মধ্যেই ঢাকা থেকে কক্সবাজার সরাসরি ট্রেন চলবে। এছাড়াও আগামী বছরের মধ্যেই খুলনা মংলা রেললাইন চালু হবে। পদ্মা সেতু রেল সংযোগ সেতু উদ্বোধনের সময় মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত অংশ চালু করা সম্ভব হবে। এছাড়া চলমান কয়েকটি প্রকল্প হচ্ছে যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু রেল সেতু সেতু নির্মাণ প্রকল্প। জয়দেবপুর থেকে জামালপুর ও জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন নির্মাণ প্রকল্প। যাত্রী সেবা বৃদ্ধির জন্য ইঞ্জিন ও কোচ কেনার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই কোরিয়া থেকে ১০টি লোকোমোটিভ এসেছে এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ৪০টি লোকোমোটিভ আসছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category