September 16, 2021, 11:52 am

রংপুর জেলা ও মহানগর কমিটি গঠনের প্রক্রিয়া চলছে আলোচনার শীর্ষে মাহফুজ উন নবী ডন

Reporter Name
  • Update Time : Thursday, September 9, 2021
  • 528 Time View

শিগগিরই রংপুর জেলা ও মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষনা হচ্ছে।এরই মধ্যে বিভাগীয় সাংগঠনিক টিম রংপুর সফর করছে। স্থানীয় নেতা কর্মীদের দাবী বিগত আন্দোলন সংগ্রামে যাদের ভূমিকা ছিল তাদেরকে দিয়েই যেন কমিটি গঠন করা হয়। বিগত আন্দোলন সংগ্রামে ব্যাপক ভূমিকা রাখার কারনে জেলা অথবা মহানগর শীর্ষ দুটি পদের যেকোন একটিতে আলোচনার শীর্ষে রয়েছেন এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন।

তিনি রংপুরের ঐতিহ্যবাহী কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ শাখার যুগ্ম আহবায়ক, রংপুর জেলা ছাত্রদলের সভাপতি, কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সাংগঠনিক সম্পাদক এবং সহ সভাপতির দায়িত্ব সফলতার সাথে পালন করেন। বর্তমান রংপুর মহানগর যুবদলের সভাপতি এবং কেন্দ্রীয় যুবদলের সহ- সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। সরকার বিরোধী আন্দোলনের কারনে অসংখ্য মামলা ও বেশ কয়েক বার জেলও খেটেছেন। এ প্রসঙ্গে রংপুর জেলা ছাত্রদলের সাবেক সভাপতি, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি ও রংপুর মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জহির আলম নয়ন বলেন, রংপুরে বিগত দিনের আন্দোলন ও সংগ্রামে ব্যাপক ভূমিকা রাখার কারনে রংপুর জেলা অথবা মহানগর বি এনপির শীর্ষ দুটি পদের যেকোন একটিতে এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডনকে আমরা রংপুরের সব স্তরের নেতা কমী দেখতে চাই। শহর ছাত্রদলের সাবেক সভাপতি ও মহানগর যুবদলের সিঃযুগ্ম সাধারন সম্পাদক আতিকুল ইসলাম লেলিন বলেন, এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন আন্দোলন সংগ্রাম থেকে শুরু করে নেতাকর্মীদের বিপদে আপদে সবসময় পাশে থাকেন।

ডন ভাইকে রংপুর জেলা অথবা মহানগর বিএনপির শীর্ষ দুটি পদের একটিতে আমরা দেখতে চাই। এটা বিএনপির হাইকমান্ডের প্রতি রংপুরের সব স্তরের নেতাকমীর প্রানের দাবী। রংপুর মহানগর ছাত্রদল সভাপতি মোঃ নুর হাসান সুমন বলেন, ডন ভাই শুধু বিএনপি বা এর অংগ ও সহযোগী সংগঠনে নয় তিনি রংপুরের গণ মানুষের মধ্যে একজন জনপ্রিয় ব্যাক্তিত্ব। তাই ডন ভাইকে বিএনপির গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব দিতে হাইকমান্ডের দৃষ্টি আকর্ষন করছি। রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল হালিম মিন্টু বলেন, আমার দেখা রংপুরের ছাত্র রাজনীতির সর্বকালের সর্বশ্রেষ্ঠ দক্ষ সংগঠক মাহফুজ উন নবী ডন । রংপুর বিএনপি কে চাঙ্গা করতে উনার বিকল্প নাই।যোগ্য ও ত্যাগী নেতাদের মূল্যায়ন করলে ডন ভাইকে গুরুত্বপূর্ণ পদে আনতে হবে।

এতে মাঠের নেতাকর্মীর মনোবলও চাঙ্গা হবে। রংপুর জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব হোসেন সুমন বলেন, বিগত আন্দোলন সংগ্রাম বিবেচনা করে যদি কমিটি করা হয়, তাহলে ডন ভাইকে অবশ্যই মূল্যায়ন করতে হবে। আমরা বিএনপির হাইকমান্ডের কাছে বিনীত আবেদন করছি জেলা অথবা মহানগর বিএনপির শীর্ষ দুটি পদের যেকোন একটিতে ডন ভাইকে মূল্যায়ন করা হোক রংপর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক আল আমিন বলেন, রংপুর বিএনপি কে গতীশীল করতে ডন ভাইয়ের মত সৎ,সাহসী এবং কমী বান্ধব নেতার প্রয়োজন। কারমাইকেল বিশ্বঃবিদ্যালয় কলেজের সভাপতি মোঃ রবিউল ইসলাম ও সাধারন সম্পাদক মোঃ আবু হাসনাত লেলিন বলেছেন, ডন ভাই তৃণমূল নেতাকর্মীদের প্রাণ, রংপুর বিএনপি’র দায়িত্বশীল পদে তিনি দায়িত্ব পেলে সংগঠন আরো বেশি শক্তিশালী ও গতিশীল হয়ে উঠবে।

রংপুর সরকারী কলেজ ছাত্রদলের আহবায়ক মোঃ ইমরান খাঁন সুজন বলেন, রংপুরে দলের নেতাকর্মীরা মামলা সংক্রান্ত বিষয়ে কোর্টে অথবা জেলখানায় সমস্যায় পরলে যে মানুষটি সর্বাত্মক সহযোগিতার হাত বাড়িয়ে দেন তিনি হলেন ডন ভাই। তাই রংপুর বিএনপিতে ডন ভাইয়ের বিকল্প নাই। এদিকে, খোঁজ নিয়ে জানা গেছে, বিগত আন্দোলন সংগ্রামে ব্যাপক ভূমিকা এবং বিপদে আপদে নেতা কমীদের পাশে থাকার কারনে এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন রংপুরের সব স্তরের নেতা কমীর কাছে অস্থা অর্জণ করেছে । একারনেই রংপুর বিএনপির সর্বস্তরের নেতা কমী এ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন কে রংপুর জেলা অথবা মহানগর বিএনপির শীর্ষ দুটি পদের যেকোন একটিতে রাখতে বিএনপির হাইকমান্ডের প্রতি অনুরোধ জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

One response to “রংপুর জেলা ও মহানগর কমিটি গঠনের প্রক্রিয়া চলছে আলোচনার শীর্ষে মাহফুজ উন নবী ডন”

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category