1. [email protected] : Rangpur24 :
রংপুরে সুরচর্চা কেন্দ্রের স্মরণ সভা অনুষ্ঠিত -
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:৫৫ অপরাহ্ন

রংপুরে সুরচর্চা কেন্দ্রের স্মরণ সভা অনুষ্ঠিত

  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৪ Time View

রংপুরে সুরচর্চা কেন্দ্রের আয়োজনে স্মরণ সভা ও সংগীত পরিবেশন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর কামাল কাছনায় ভাওয়াইয়া গানের পুরোধা ব্যক্তিত্ব, প্রখ্যাত গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী, বাংলাদেশ বেতারের সাবেক উপ মূখ্য সংগীত পরিচালক, বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দীন এঁর মহাপ্রয়ানে স্মরণ সভা ও সংগীতানুষ্ঠান “একদিন চ্যাতন থাকিতে” শিরোনামে ফেইস বুক লাইভ ভিত্তিক সংগীতানুষ্ঠান “সুরের ভেলা পর্ব- ২১” অনুষ্ঠিত হয়। সুরচর্চা কেন্দ্র রংপুর কার্যালয়ের অনুষ্ঠানে পরিচালক জীবন কুমার পোদ্দার এর স ালনা ও পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ভাওয়াইয়া গবেষক এবং সংগঠক বাংলাদেশ বেতার রংপুর এর গীতিকার, সুরকার,কন্ঠশিল্পী এবং অনুষ্ঠান উপস্থাপক সামিউল হাসান লিটন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দীন এঁর জ্যেষ্ঠ পুত্র বাংলাদেশ বেতার রংপুর এর কন্ঠশিল্পী ও সংগীত প্রযোজক মিনহাজ উদ্দীন আজাদ এবং গীতিকার বেলায়েত হোসেন। এ সময়ে আরও উপস্থিত ছিলেন নুরুজ্জামান মিয়া, জয়ন্তি রাণী সরকার সুশান্ত সরকার, প্রতিমা রাণী, মল্লিকা রায়, ডলি বনিক, সুরেশ চন্দ্র ও বিপ্লব রায়।

অনুষ্ঠানে সিরাজ উদ্দীন এঁর রচিত ও সুর আরোপিত ভাওয়াইয়া গান পরিবেশন করেন একাডেমির শিক্ষার্থী ও নিজস্ব শিল্পী সৌর্য্যদীপ্ত পোদ্দার অর্জন, সূপর্না সরকার জয়া, আদীত্য সেন দীপ্ত, আলমাস আজিম সিদ্দিকী শাহরুখ,সুহৃদ বনিক ও উচ্ছাস রায়। উল্লেখ্য সুষ্ঠু ধারার বাঙালি সংস্কৃতি বিকাশের লক্ষ্যে শিশু- কিশোরদের সংগঠনের অন্তর্ভুক্ত করে তাদের মানসিক ও নৈতিক বিকাশ সাধনের পাশাপাশি সংস্কৃতি বিষয়ক শিক্ষা প্রদানের লক্ষ্যে পরিচালিত এ সংগঠন টি করোনা কালের শুরু থেকে স্বাস্থ্যবিধি মেনে নিয়মিত ভাবে এ অনুষ্ঠান টি পরিচালনা করে আসছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com
Theme Customized By BreakingNews