1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১০:৪৬ অপরাহ্ন

রংপুরে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ৩৬ Time View

রণজিৎ দাস ॥ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার রংপুরে মানববন্ধন এবং সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ রংপুর জেলা শাখার উদ্যোগে সকালে রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। বিকেলে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ মহিলা পরিষদ রংপুর জেলা শাখার সভাপতি হাসনা চৌধুরী।

লিখিত বক্তব্যে বলা হয়, নারীর অবস্থানের ইতিবাচক পরিবর্তনের পাশাপাশি সমাজের ভেতরে মূল্যবোধের অবক্ষয় হচ্ছে, নারী ও কন্যার প্রতি সহিংসতা বিশেষ করে ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণ, ধর্ষণের পর হত্যা করার মতো ঘটনা অব্যাহতভাবে ঘটে গঠেছে, যা উদ্দেগ সৃষ্টি করছে। পাশাপাশি একটি ধর্মীয় উগ্রবাদী সম্প্রদায় নানা অপতৎপরতা চালিয়ে সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

ফলে সমাজের মধ্যে সাধারণ মানুষ, সংখ্যালঘু সম্প্রদায় ও নারী নিরাপত্তাহীন এবং প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছে। সংবাদ সম্মেলনে আরও বলা হয়, গণসচেতনতা বৃদ্ধি এবং মনস্তাত্বিক পরিবর্তন ও বৈষম্যমূলক আইন, নীতি, প্রথা পরিবর্তন সাপেক্ষে সমতাতান্ত্রিক সমাজ ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে সম্মিলিতভাবে সামাজিক আন্দোলন গড়ে তোলার মধ্যদিয়ে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে আইনের শাসন প্রতিষ্ঠায় আন্দোলন গড়ে তুলতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা পরিষদ রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রুম্মানা জামান, সহ-সাধারণ সম্পাদক মাহমুদা চৌধুরী, সমাজ কল্যাণ সম্পাদক মাহবুবা আরা লিনা, লিগ্যাল এইড সম্পাদক ফারজানা সরকার, সদস্য তাহেরা ইসলাম, সুরাইয়া বেগম, প্রোগ্রাম ইক্সিকিউটিভ শাহিনা বেগম, প্রশিক্ষণ সম্পাদক মাহবুবা আক্তার লিপি প্রমুখ।

Rangpur24 ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

More News Of This Category
© All rights reserved ©Rangpur24.com
Md Prince By rangpur24.com