January 21, 2021, 11:49 pm

মেসার্স শিমুল ষ্টান প্লাজা – যাবতীয় রেডিমেট পোষাকের সমাহার

রংপুরের বদরগঞ্জে ফলিমারি খাল পুনঃখনন কাজের উদ্বোধন

ফিরোজ খান, বদরগঞ্জ,রংপুর
  • Update Time : Wednesday, January 6, 2021
  • 76 Time View

ভূ-উপরিস্থ পানি সংরক্ষনের মাধ্যমে ক্ষুদ্র সেচ উন্নয়ন ও সেচ দক্ষতা বৃদ্ধিকরনের লক্ষে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) আওতায় সেচ বিভাগ  রংপুর এর আয়োজনে বদরগঞ্জে ১৪কি.মি দৈর্ঘ্যরে ফলিমারি খাল পুনঃখনন কাজের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (০৬জানুয়ারি) দুপুরে পৌর শহরের স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের পাশে ব্রীজ সংলগ্ন এলাকায় এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,বদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলে রাব্বি সুইট ছাড়াও বদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা  মেহেদী হাসান, বিএডিসির সহকারি প্রকৌশলী শাহি আলম,উপ-সহকারি প্রকৌশলী ভবতোষ রায়, ঠিকাদারি প্রতিষ্ঠান সমৃদ এন্টার প্রাইজ,বান্ধব এন্টারপ্রাইজ ও সাদাফ বিল্ডার্স এর প্রতিনিধিবৃন্দ প্রমুখ।

এসময় বিএডিসির উপ-সহকারি প্রকৌশলী ভবতোষ রায় জানান,এরই মধ্যে ২০১৮-১৯অর্থ বছরে এই খালের ৯কিঃমিঃ পুনঃখনন করা হয়েছে। বর্তমানে বাকি ৫ কি.মি কাজ প্রায় ৬০লক্ষ টাকা ব্যয়ে করা হবে।

তিনি আরও জানান,খালটি পুনঃখনের কাজ সমাপ্ত হলে৭২০হেক্টর জমি জলাবদ্ধতামুক্ত হবে। এ ছাড়াও বৃষ্টির পানি সংরক্ষন,ভূ-উপরিস্থ পানি ধারন ক্ষমতা বৃদ্ধি,সেচকাজে ভূ-উপরিস্থ পানির ব্যবহার বৃদ্ধি সহ মৎস্য চাষ,হাসপালন করা যাবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

রংপুর টুয়েন্টিফোর ডটকম এর অন্যান্য নিউজ