April 11, 2021, 10:31 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

মরা গাছ যখন মরণ ফাঁদঃআতঙ্কে চলাফেরা করছে পথচারীরা

Reporter Name
  • Update Time : Tuesday, April 6, 2021
  • 75 Time View

মরা গাছগুলো এখন মরণ ফাঁদ হয়ে দাঁড়িয়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। আতঙ্কে চলাফেরা করছে পথচারীরা। উপজেলা আলীহাট ইউনিয়নের ইসবপুর রাস্তার দুই পাশে মরা গাছগুলো সামান্য বাতাসে ভেঙ্গে পড়ে জিবনের ঝুঁকি নিয়ে চলাফেরা করে পথচারীরা ও এলাবাসীরা।

ভ্যান চালক আমিরুল হোসেন বলেন, আমি প্রতিদিন এই রাস্তার দিয়ে যাতায়াত করি জিবনে ভয় নিয়ে চলাচল করতে হয়। কয়েক দিন আগে অল্পের জন্য প্রানে বেচেঁ যাই। কৃষক লুৎফর রহমান জানান, আমার রাস্তা পাশে জমিতে বোরো ধান চাষ করছি তবে সবসময় ভয়ে থাকি, কখন যেন মরা গাছগুলো ভেঙ্গে পড়ে। উপকারভোগী জলিল সহ অনেকে জানান, ১৯৯৭ সালে ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি)এনজি ও সাথে চুক্তিবদ্ধ হয়ে গাছ গুলো রোপণ করি।চুক্তির মেয়দ শেষ হলো অদ্যবধি গাছগুলো কাটার কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বর্তমানে মরা গাছগুলো ঝুঁকিপূর্ণ অবস্থায় দাড়িয়ে আছে। আলীহাট ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর রহিম রংপুর২৪ডটকম কে  বলেল, আমি অনেক চেস্টা করে কোন লাভ হয়নি। ন্যাশনাল ডেভলপমেন্ট কাউন্সিল (এন ডি সি) নির্বাহী পরিচালক সাজু আহম্মেদ বলেন,হাকিমপুর ইউনিয়নের সব গাছ কাটা শেষ,আলীহাট ইউনিয়নের কিছু রাস্তার গাছ কর্তন করতে দেরী হচ্ছে।তবে দ্রুতই মরা গাছগুলো কেটে ফেলা হবে। হাকিমপুর নির্বাহী অফিসার মোহাম্মাদ নুর-এ-আলম বলেন, এ বিষয় ইউনিয়ন পর্যায় কমিটি গঠন করা আছে।উপকারভোগীরা ওই কমিটিকে জানালে তারা মিটিং করে উপজেলা কমিটিকে অবহিত করলে প্রয়োজনী ব্যবস্থা নেব।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category