April 12, 2021, 7:03 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ অবশ্যই ইতিহাস : ফখরুল

Reporter Name
  • Update Time : Sunday, February 28, 2021
  • 103 Time View

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিগত ১২ বছরে মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিতর্কিত, বিকৃত করার হেন চেষ্টা নেই, যা করা হয়নি। যিনি প্রথম যুদ্ধ ঘোষণা করলেন, যিনি প্রথম সেক্টর কমান্ডার, প্রথম ফোর্সেস কমান্ডার, তাঁকে বিতর্কিত করার জন্য কী না করা হয়েছে। সর্বশেষ তাঁর খেতাব বাতিলের জন্য আজ সরকার উদ্যোগ নিয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। জিয়াউর রহমানের খেতাব বাতিল করার অর্থ মুক্তিযুদ্ধকে অবমাননা করা, মুক্তিযোদ্ধাদের অসম্মান করা।

রাজধানীর গুলশানে লেকশোর হোটেলে গতকাল শনিবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির আয়োজনে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়সভায় ড. মোশাররফ এসব কথা বলেন। তিনি বলেন, বর্তমান প্রজন্মের কাছে প্রকৃত ইতিহাস তুলে ধরতেই বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনে ব্যাপক কর্মসূচি নিয়েছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘শুধু ৭ মার্চ নয়, আমরা ২ মার্চ, ৩ মার্চ পালন করছি। ২ মার্চ প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছিলেন তখনকার ছাত্র সংগ্রাম পরিষদের নেতা আ স ম আবদুর রব। ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার পাঠ করেন শাজাহান সিরাজ। এটাকে কিভাবে অস্বীকার করব? একইভাবে শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ অবশ্যই ইতিহাস। অবশ্যই তার সম্মান, তার মর্যাদা তাকে দিতে হবে। জিয়াউর রহমানের যে ঘোষণা জাতিকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে অনুপ্রাণিত করেছিল এবং সমগ্র জাতি যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, এটাও ইতিহাস। এগুলো কোনোটাই অস্বীকার করা যাবে না।’

মির্জা ফখরুল বলেন, ‘দুর্ভাগ্য আমাদের, স্বাধীনতার ৫০ বছর পরে এসে জাতি হিসেবে আমরা বিভক্ত হয়ে পড়েছি। আওয়ামী লীগ প্রথম থেকেই জাতিকে স্বাধীনতার পক্ষে-বিপক্ষে, চেতনার পক্ষে-বিপক্ষে নিয়ে গেছে। ওই চেতনা নিয়ে কি দেশ স্বাধীন হয়েছিল? ডিজিটাল আইনে সাংবাদিকরা সবচেয়ে বেশি ভুক্তভোগী। কাজল, শহিদুল আলমসহ প্রায় ৪০০ জন বিভিন্নভাবে ভুক্তভোগী। কতজনকে জেল খাটতে হয়েছে! সাগর-রুনিকে হত্যা করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category