January 21, 2021, 10:32 am

মেসার্স শিমুল ষ্টান প্লাজা – যাবতীয় রেডিমেট পোষাকের সমাহার

ফাইনালে বার্সা

প্রতিনিধি
  • Update Time : Thursday, January 14, 2021
  • 54 Time View

গত মৌসুমের কোপা দেল রের ফাইনালিস্ট সোসিয়েদাদ এগিয়ে যেতে পারতো তৃতীয় মিনিটেই। তবে ছয় গজ বাইরে থেকে অরক্ষিত আলেকসান্দার ইসাকের হেড ক্রসবারের ওপর দিয়ে যায়। আট মিনিট পর ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন পোর্তু। খানিক পর ইসাকের আরেকটি প্রচেষ্টা এগিয়ে এসে রুখে দেন গোলরক্ষক টের স্টেগেন।

ধীরে ধীরে গুছিয়ে উঠে প্রতিপক্ষের ওপর চাপ বাড়াতে থাকে বার্সেলোনা। ডান দিক দিয়ে দুবার ভীতি ছড়ান দেম্বেলে, কিন্তু গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষায় ফেলতে পারছিল না তারা।এর মাঝে ৩৯তম মিনিটে প্রথম নিশ্চিত সুযোগ পেয়েই এগিয়ে যায় লিগে টানা আট ম্যাচ অপরাজিত দলটি। এক জনকে কাটিয়ে ডি-বক্সে পাস দেন মার্টিন ব্রাথওয়েট আর বাঁ দিক থেকে ছয় গজ বক্সের মুখে ক্রস বাড়ান গ্রিজমান। দারুণ ভঙ্গিমায় লাফিয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন ডি ইয়ং।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ওইয়ারসাবালের সফল স্পট কিকে সমতায় ফেরে সোসিয়েদাদ। ডি-বক্সে ডি ইয়ংয়ের কনুইয়ে বল লাগলে পেনাল্টিটি পায় দলটি।

৬২তম মিনিটে আবারও এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। তবে দেম্বেলের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৭৮তম মিনিটে ডি-বক্সে থেকে ক্লেমোঁ লংলের হেডও হয় লক্ষ্যভ্রষ্ট।১১২তম মিনিটে আক্রমণ-প্রতি আক্রমণে দুদলই সুযোগ তৈরি করেছিল; কিন্তু কাজে লাগাতে পারেনি। গোলরক্ষক বরাবর গ্রিজমান শট নেওয়ার পর পাল্টা আক্রমণে কাছ থেকে ব্যর্থ হন ওইয়ারসাবাল।

ছয় মিনিট পর আদনান ইয়ানুজাইয়ের ফ্রি-কিকে বল টের স্টেগের হাত ছুঁয়ে পোস্টে লাগলে আবারও বেঁচে যায় বার্সেলোনা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে।সেখানে জিতে মৌসুমের প্রথম শিরোপা জয়ের মঞ্চে পা রাখে বার্সেলোনা।দ্বিতীয় সেমি-ফাইনালে বুহস্পতিবার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও আথলেতিক বিলবাও।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

রংপুর টুয়েন্টিফোর ডটকম এর অন্যান্য নিউজ