April 11, 2021, 10:29 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

পার্বতীপুরে লাইনচ্যুত ইঞ্জিন সরিয়ে নেয়ার পর ট্রেন চলাচল স্বাভাবিক

Reporter Name
  • Update Time : Sunday, February 14, 2021
  • 120 Time View

দিনাজপুরের পার্বতীপুরের সঙ্গে রংপুরের ট্রেন চলাচল শুরু হয়েছে। লাইনচ্যুত ইঞ্জিন সরিয়ে নেয়ার পর রবিবার দুপুর দুইটার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল ৯টার দিকে রেল জংশন স্টেশনে প্রবেশ মুখে পার্বতীপুর রেল স্টেশন থেকে ঠাকুরগাঁওগামী কাঞ্চন ২৮ আপ মেইল ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এতে অল্পের জন্য ওই ট্রেনের পাঁচ শতাধিক যাত্রী হতাহতের হাত থেকে রক্ষা পায়।

এ ঘটনায় রবিবার দুপুরে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিএস) আনিছুর রহমানকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অপর তিন সদস্য হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ডিএমই/লালমনিরহাট) রাসেল আলম, বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী (ডিএসপিই) বিমান বিশ্বাস ও বিভাগীয় ট্রেন কন্ট্রোলার (ডিইএলএন) আনোয়ার হোসেন। কমিটিকে আগামী তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রবিবার সকাল পৌনে ৯টা থেকে পার্বতীপুর থেকে রংপুর-লালমনিরহাট-কুড়িগ্রাম মিটারগেজ সেকশনে আন্তনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার পর বগিগুলো সরিয়ে নেয়া হয়। সকালে পার্বতীপুর লোকোসেড থেকে রিলিফ ট্রেন (উদ্ধারকারী গাড়ি) এনে দুপুর ১টার দিকে লাইনচ্যুত ইঞ্জিনটি উদ্ধার করে।

দুপুর দুইটার দিকে লাইন ক্লিয়ার হওয়ার পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে, কমিউটার ৬২ আপ ট্রেন পার্বতীপুর রেল স্টেশন থেকে সকাল ৯টা ১০ মিনিটের পরিবর্তে সাড়ে ৪ ঘণ্টা দেরিতে ১টা ৪০ মিনিটে বিরলে উদ্দেশে ছেড়ে যায়।

অন্যদিকে, পার্বতীপুর-ঠাকুরগাঁও কাঞ্চন মেইল ট্রেন ২৮ আপ ট্রেনটি বাতিল করেছে রেল কর্তৃপক্ষ। লালমনিরহাট থেকে ছেড়ে আসা কমিউটার ৬২ আপ লোকাল ট্রেনটির ইঞ্জিন রংপুর রেলগেটে সাড়ে ৪ ঘণ্টা আটকা পড়ে থাকে। তবে, ট্রেনের গতি কম থাকায় কমিউটার যাত্রীবাহী ট্রেনের শত শত যাত্রীরা দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

পার্বতীপুরে কর্মরত রেলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, সুইচ কেবিন মাস্টারদের গাফিলতির কারণেই রেল ইঞ্জিনটি লাইনচ্যুত হয়।

পার্বতীপুর স্টেশন মাস্টার জিয়াউল আহসান রংপুর টোয়েন্টিফোর ডটকম কে জানান, ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুতের ঘটনায় ৪ সদস্যের একটি কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category