1. [email protected] : Rangpur24 :
পঞ্চগড়ে কন্যাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে মার্শাল আর্ট -
বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৯ অপরাহ্ন

পঞ্চগড়ে কন্যাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে মার্শাল আর্ট

  • Update Time : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৮২ Time View

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে পঞ্চগড়ের স্কুল কলেজ পড়ুয়া ১৭০০ বালিকাকে দেওয়া হয়েছে কন্যারত্ন উপাধী। তারা এখন পঞ্চগড় জেলা প্রশাসকের অ্যাম্বাসেডর। এরই মধ্যে তাদের প্রত্যেককে একটি করে বাইসাইকেলসহ বিভিন্ন শিক্ষা উপকরণ তুলে দেওয়া হয়েছে। কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্যসেবা ও বাল্য বিবাহের কুফলসহ বিভিন্ন বিষয়ে তাদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে। এই কন্যারত্নরা নিজেরা সচেতন হওয়ার পাশাপাশি নিজ নিজ এলাকায় বাল্য বিবাহ ও নারী নির্যাতন বন্ধসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রমে নেতৃত্ব দেবে। তাই এবার তাদের নিজস্ব নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য আত্মরক্ষার প্রাথমিক কৌশল হিসেবে ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার দুপুরে বোদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। প্রাথমিকভাবে পাঁচ উপজেলার ৫০০ কন্যারত্নকে এই প্রশিক্ষণ দেওয়া হবে। পরে তাদের মাধ্যমে ১৭০০ কন্যারত্নকে এই প্রশিক্ষণের মাধ্যমে আত্মরক্ষার কলা কৌশল শেখানো হবে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রশিক্ষক গ্র্যান্ডমাস্টার ম্যাক ইউরি বজ্রমুনি ও ক্যাপ্টেন শাহনাজ জাহান কন্যারত্নদের প্রশিক্ষণ দিবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মিদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, বোদা পৌর  মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী ও বোদা পাইলট গার্লস স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী উপজেলা অডিটোরিয়ামে বোদা উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির টাকা, শিক্ষা উপকরণ ও বাইসাইকেল বিরতণ করেন। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাওয়া এই বরাদ্দের মাধ্যমে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ২৫ জনকে ঘর নির্মাণ করে দেয়া হয়। এতে মোট ব্যয় হয়েছে ৫৪ লাখ ৬০ হাজার টাকা।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com
Theme Customized By BreakingNews