April 11, 2021, 9:35 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

পঞ্চগড়ে কনসালটেন্ট ছুটিতে থাকায় অপারেশন বন্ধ

Reporter Name
  • Update Time : Wednesday, March 24, 2021
  • 62 Time View

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কনসালটেন্ট (অবেদনবিদ) ডা. মনসুর আলম রয়েছেন ছুটিতে, তাই সব ধরনের অপারেশন বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন হাসপাতালের সেবা নিতে আসা রোগীরা। অপারেশন না হওয়ায় গুরুতর অসুস্থ অবস্থায় কেউ কেউ এক সপ্তাহ ধরে হাসপাতালে পড়ে রয়েছেন। জেলা শহরের এই হাসপাতালে মাত্র একজন অবেদনবিদ থাকায় এ সংকট তৈরি হয়েছে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের একমাত্র কনসালটেন্ট (অবেদনবিদ) ডা. মনসুর আলমের স্ত্রী অসুস্থ হওয়ায় তিনি তার স্ত্রীর চিকিৎসা করাতে ঢাকায় যান গত ২০ মার্চ। ২০ মার্চ থেকে ২৪ মার্চ পর্যন্ত ছুটির আবেদনও জমা দিয়েছেন তিনি।

এদিকে অবেদনবিদ ছুটিতে থাকায় হাসপাতালটিতে তৈরি হয় সংকট। বিশেষ করে কোনো ধরনের অপারেশন করতে পারছেন না চিকিৎসকরা। অপারেশন না হওয়ায় কেউ কেউ গুরুতর অসুস্থ হলেও প্রায় এক সপ্তাহজুড়ে পড়ে রয়েছেন হাসপাতালের বিছানায়। সামর্থ না থাকায় দূরের ভালো হাসপাতালে চিকিৎসা করাতেও পারছেন না তারা। অসহ্য যন্ত্রণা সহ্য করে তারা প্রহর গুনছেন কবে ছুটি শেষ হবে চিকিৎসকের আর অপারেশন করাতে পারবেন তারা।

পঞ্চগড় সদর উপজেলার তালমা এলাকার গৃহিণী জেসমিন আক্তার বলেন, আমার পাইলসের সমস্যা। চিকিৎসক বলেছেন দ্রুত অপারেশন করাতে হবে। আমি এক সপ্তাহ ধরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে পড়ে রয়েছি। কিন্তু অপারেশন করছে না ডাক্তাররা। শুনলাম কোনো ডাক্তার নাকি নেই তাই অপারেশন করা যাবে না। একটা জেলা সদর হাসপাতালের যদি এই অবস্থা হয় তাহলে আমরা কোথায় যাব?

পঞ্চগড় সদর উপজেলার শিংরোড রতনীবাড়ি সীমান্ত এলাকার আনারুল ইসলাম বলেন, আমি এক মঙ্গলবার হার্নিয়ার সমস্যায় হাসপাতালে ভর্তি হয়েছি। কিন্তু অবশের ডাক্তার না থাকায় এখনো আমার অপারেশন হচ্ছে না। আমার তো দিনাজপুর, রংপুর ও ঢাকায় চিকিৎসা করাতে যাওয়ার সামর্থ নেই। তাই নিরুপায় হয়ে এখানেই পড়ে আছি।

পঞ্চগড় সদর উপজেলার রজলী খালপাড়া এলাকার বৃদ্ধা জরিনা বেগম বলেন, আমার বুকে ঘা হয়েছে। জরুরি অপারেশন করতে হবে। কিন্তু তারা অপারেশন করছে না। দূরে নিয়ে যাওয়ার মতো আমার কেউ নেই। সামর্থও নেই। এভাবে অপারেশন বন্ধ থাকলে কেউ যদি বিনা চিকিৎসায় মারা যায় এর দায় কে নেবে?

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. আমির হোসেন বলেন, অপারেশন করার মতো আমাদের অন্যান্য চিকিৎসক রয়েছে। কেবল অবেদনবিদ না থাকায় অপারেশন করতে পারছি না। তাই রোগীদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সিরাজউদ্দৌলা বলেন, একজন অবেদনবিদ হওয়ায় এই জটিলতা তৈরি হয়েছে। আমাদের অবেদনবিদ চিকিৎসক ছুটিতে রয়েছেন। তাই অপারেশন বন্ধ রয়েছে। আমাদের সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি অবেদনবিদের পদ দীর্ঘদিন ধরে খালি রয়েছে। সেখানে কাউকে পদায়ন করা হলে আমরা এই শূন্যতা পূরণ করতে পারতাম। তিনি ছুটি থেকে ফিরলে সব স্বাভাবিক হয়ে যাবে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category