April 13, 2021, 2:18 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষােভ সমাবেশ

Reporter Name
  • Update Time : Tuesday, March 2, 2021
  • 91 Time View
মোস্তাকিমা রহমান রিতু, ঠাকুরগাঁও
রাষ্ট্রীয় হেফাজতে লেখক মুশতাক আহম্মেদের মৃত্যুর নিরপেক্ষ তদন্তের ও বিচারে,খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিন সহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তি এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে বিক্ষােভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।প্রগতিশীল সংগঠন সমূহের উদ্যােগে  মঙ্গলবার সকালে শহরের চৌরাস্তা মােড় এ সমাবেশটি অনুষ্ঠিত হয়।
বিক্ষােভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা উদিচির সাধারন সম্পাদক রেজওয়ানুল হক রিজু, বাসদ মার্কসবাদী পাঠচক্র ফােরামের আহবায়ক মাহবুব আলম রুবেল, সদস্য জাকির হােসন, ছাত্র ইউনিয়নের জেলা সাংসদের সভাপতি আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।
এসময় বক্তারা বলেন, দেশে যে দূর্নীতি লুটপাটে মাফিয়াগিরি চলছে তার বিরুদ্ধে প্রতিবাদের কন্ঠস্বর রুদ্ধ করতেই এ ডিজিটাল নিরাপত্তা আইন  প্রণয়ন করা হয়েছে।  আর এর শিকার হয়েছেন সাংবাদিক, লেখক, কলামিস্ট, শিক্ষক সহ মুক্ত চিন্তার মানুষ। বক্তারা আরাে বলেন, গত ২০১৯ সাল ডিজিটাল নিরাপত্তা আইনে ১ হাজার ৯শ ৮৩ জনের নামে মামলা হয়েছে। ২০২০ সাল ৭৫ জন সাংবাদিককে জেলে যেতে হয়েছে। এ আইনের মাধ্যমে সংবাদ পত্রের স্বাধীনতা কড়া নিয়ম হয়েছে। যা একটি স্বাধীন গণতান্ত্রিক দেশে কখনাে কাম্য নয়। এ আইনের বিরুদ্ধে যারা আন্দোলন করেছেন তাদেরকও পুলিশি হামলায় রক্তাক্ত করা হচ্ছে এবং মামলা দিয়ে হয়রানীর শিকার হতে হচ্ছে।
তাই অবিলম্বে এ আইন বাতিল চেয়ে এবং লেখক মুশতাক আহম্মেদের মৃত্যুর নিরপক্ষ তদন্ত ও বিচারে,খুলনার পাটকল আন্দোলনের নেতা রুহুল আমিন সহ ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তির দাবি জানান বক্তারা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category