1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
ঠাকুরগাঁওয়ে ৭৫ বয়সী বৃদ্ধের দায়ীত্ব নিলেন ইউএনও   - rangpur24
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:২৬ অপরাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

ঠাকুরগাঁওয়ে ৭৫ বয়সী বৃদ্ধের দায়ীত্ব নিলেন ইউএনও  

  • Update Time : বুধবার, ৩ মার্চ, ২০২১
  • ১১৮ Time View
ঠাকুরগাঁওঃ বয়সের ভারে নিজেই চলতে পারেনা বৃদ্ধ মোকবুল। তবুও দুই বেলা দুমুঠো খাবারের জন‌্য তাকে চুলের ক্লিপ, হাতের চুড়ি ফেরি করে ছুটে বেড়াতে হয় গ্রাম থেকে গ্রামে।
 ৭৫ বছর বয়সে এসে শরীর অনেক দুর্বল হয়ে পড়েছে। আগের মতো ছুটতে পারেন না তিনি। তাই দুমুঠো খাবার জোগাড়ের জন‌্য একটি বয়স্কভাতা কার্ডের পেতে দীর্ঘদিন ধরে ধরনা দিয়ে যাচ্ছেন স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে। আশ্বাস মিললেও জোটেনি কোনো কার্ড।
বিষয়টি নিয়ে গণমাধ্যমে লেখালেখি হলে নজ্বরে আসে ঠাকুরগাঁও জেলা প্রশাসনের। সেই বৃদ্ধ “মোকবুলের” বয়স্ক ভাতার কার্ড দেওয়ার দায়ীত্ব নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। একইসাথে তিনি ভূমিহীনের জন্যে বরাদ্দকৃত সরকারি বাড়ি দেওয়ার অঙ্গীকার করেন।
মঙ্গলবার (০২ মার্চ) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বৃদ্ধ মোকবুল কে নিজ কার্যালয়ে ডেকে নেন। প্রয়োজনীয় কাগজ বুঝে নিয়ে বৃদ্ধের বয়স্ক ভাতার কার্ড ও সরকারি বাড়ি দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেন।
জাতীয় পরিচয়পত্র অনুযায়ী মোকবুলের জন্মতারিখ ১৯৪৫ সালের ০৬ মে । সরকারি নিয়ম অনুযায়ী, বয়স্ক ভাতা পাওয়ার ক্ষেত্রে নারীর বয়স সর্বনিম্ন ৬২, আর পুরুষের বয়স সর্বনিম্ন ৬৫ বছর। সে অনুযায়ী মোকবুল হোসেন বয়স্ক ভাতা পাওয়ার যোগ্য হলেও এত দিনেও কেউ তাঁর সহযোগিতায় এগিয়ে আসেনি।
বৃদ্ধ ফেরিওয়ালা মোকবুল হোসেন বলেন, দীর্ঘদিন যাবত আমি একটি বয়স্ক ভাতা কার্ডের জন্যে ঘুরেছি। কোন লাভ হয়নি। সবাই তাড়িয়ে দিয়েছে। তবে এবার বয়স্ক ভাতার কার্ডের সাথে বাড়িও পেতে যাচ্ছি। আমি অনেক খুশি।
ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর আমি বৃদ্ধ মোকবুল হোসেনের বিষয়ে অবগত হই। সাথে সাথেই আমি ব্যবস্থা গ্রহণ করি।  ইতিমধ্যে আমরা সকল তদন্ত শেষ করেছি। তিনি একজন ভূমিহীন এবং বয়স্ক ভাতা পাওয়ার দাবিদার। তাই তাকে বয়স্ক ভাতা কার্ড ও ভূমিহীন প্রকল্পে গৃহ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com