January 21, 2021, 9:43 pm

মেসার্স শিমুল ষ্টান প্লাজা – যাবতীয় রেডিমেট পোষাকের সমাহার

ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর, আটক ১

প্রতিনিধি
  • Update Time : Friday, January 1, 2021
  • 64 Time View

আটক নুর আলম (৫৫) পীরগঞ্জ পৌর শহরের রঘুনাথপুর গ্রামের ওহিদুলের ছেলে।বঙ্গবন্ধুর এই ম্যুরাল ভাংচুরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যায়, নুর আলম দুই হাতে একটি ইট নিয়ে ম্যুরালটি ভাংচুর করছেন। আর পাশেই মানুষজন ভিড় করে তা দেখছে।প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি প্রদীপ কুমার রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ম্যুরালের ডান পাশে ইট দিয়ে আঘাত করে ভেঙে ফেলেন নুর আলম।গত ৭ ডিসেম্বর হাই কোর্টের একটি বেঞ্চ সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব ভাস্কর্য ও ম্যুরালের নিরাপত্তা নিশ্চিতে সরকারকে অবিলম্বে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছিল।

সেই জায়গা থেকে আপনারা কী ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছিলেন প্রশ্নে ওসি প্রদীপ কুমার বলেন, যেখানে বঙ্গবন্ধুর ম্যুরালটি ভাঙা হয়েছে সেই ম্যুরালটি বাজারের মধ্যে জনসমক্ষে এবং জনবহুল এলাকার মাঝখানে। এই জায়গায় দিনের বেলা এই ঘটনা ঘটেছে।

“অফ টাইমগুলোতে আমরা সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেই। দিনের বেলায় প্রকাশ্যে জনগণের সম্মুখে এই ঘটনা; বাজারের মধ্যে সিসি ক্যামেরা রয়েছে; সেই ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। উপজেলা প্রশাসনকে বলা হযেছে ম্যুরালটি আলোকিত করার জন্য, তারা ব্যবস্থা নিচ্ছেন।”

ওসি প্রদীপ কুমার বলেন, “আটক নুর আলমের সঙ্গে কথা বলে মনে হয়েছে তিনি মানসিক ভারসাম্যহীন। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

এদিকে ঘটনাস্থল পরির্দশন করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

রংপুর টুয়েন্টিফোর ডটকম এর অন্যান্য নিউজ