মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১০:৫০ পূর্বাহ্ন

জঙ্গি সংগঠন “জেএমবি” এর এক সক্রিয় সদস্য রংপুরে গ্রেফতার

Reporter Name
  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৫ Time View

রংপুর জেলার পীরগঞ্জ থানাধীন এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন “জেএমবি” এর একজন সক্রিয় সদস্য গ্রেফতার করেছে র‍্যাব ১৩ এর একটি চৌকস দল। গ্রেফতারকৃত সদস্যে পটুয়াখালী জেলার মীর হেলাল উদ্দিনের ছেলে মীর ফজলে রাব্বী (৩০)। গতকাল ৭ ফেব্রুয়ারী রাতে পীরগঞ্জ থানা এলাকায় সংগঠনের কাজে এসে ছিলো।

মোঃ হালিউজ্জামান,সহকারী পরিচালক,মিডিয়া অফিসার,র‌্যাব-১৩, রংপুর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। তিনি আরো জানান, ফজলে রাব্বী ব্যবহৃত মোবাইল থেকে বিপুল পরিমান উগ্রবাদী ভিডিও কনটেন্ট এবং বিভিন্ন উগ্রবাদী বইসমূহের লিংক পাওয়া যায়। এছাড়াও তার ব্যবহৃত মোবাইল থেকে অন্যান্যদের সম্পৃক্ততা পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মীর ফজলে রাব্বী জানায় যে, তার বাল্যবন্ধু (বর্তমানে জেলে বন্দী) এর প্ররোচনায় এবং বিভিন্ন উগ্রবাদী বক্তার বক্তব্য শুনে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’তে যোগদান করেন। তার সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “জেএমবি” এর উগ্রবাদী কার্যক্রমের জন্য সদস্য পদ গ্রহণের মাধ্যমে দেশের নিরাপত্তা এবং সাধারণ মানুষকে প্রভাবিত করার জন্য ইলেকট্রনিক্স ডিভাইস এর মাধ্যমে তথ্য প্রচার করে দাওয়াতী কার্যক্রম পরিচালনা করা, ভিন্ন মর্তাদশ সম্পর্কিত বিভিন্ন তথ্য/প্রযুক্তি/প্রশিক্ষণ/সরঞ্জাম/ প্রচারের মাধ্যমে সন্ত্রাসী কার্যক্রমে প্ররোচিত করে আসছে। গ্রেফতারকৃত ফজলে রাব্বীর বিরুদ্ধে রংপুর জেলার পীরগঞ্জ থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।  তার সহযোগী অন্যান্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category

আপনার পছন্দের সংবাদের জন্য