April 11, 2021, 10:26 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

ঘরে স্লিপার পরবেন কেনো

Reporter Name
  • Update Time : Tuesday, March 23, 2021
  • 85 Time View

ঘরে স্লিপার পরা  আধুনিকতার অংশ ছাড়াও স্বাস্থ্যের জন্যও জরুরী। তবে এখনো অনেকে কিছু বিশ্বাস থেকে ঘরে জুতা পরতে চায় না। প্রথমত ধর্মীয় বিশ্বাস আর দ্বিতীয়ত ঘরে স্লিপার পরলে ঘর নোংরা হয়। তবে আপনি যে জুতা ঘরে পরছেন তা বাইরে পরে না গেলে কোন জীবাণু ছড়ানোর ভয় থাকে না। বরং শরীর সুস্থ রাখার জন্য আপনাকে ঘরের ভিতর জুতা পরতে হবে। চলুন দেখে নেওয়া যাক স্লিপার পরার উপকারিতা।

ঠান্ডার সমস্যায়:

ঠান্ডা বা ফ্লুর সমস্যা অমরা অনেক সময় পরে থাকি এবং এর জন্য রোগ প্রতিরোধ ব্যবস্থাকে দায়ী করে। কিন্তু ঘরে খালি পায়ে থাকা যে এই বিষয়টির সাথে জড়িত তা ভুলে যায়। জুতা না পরলে শরীরে উৎপন্ন তাপ পা দিয়ে বের হয়ে যায়, এতে করে রক্তচলাচলও কমতে থাকে। পরবর্তীতে ঠান্ডা বা ফ্লু হয়। স্লিপার পরলে আপনার পা যেমন সুরক্ষিত থাকে, রক্তপ্রবাহ ঠিক থাকে আবার রোগ প্রতিরোধের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে।

ইনফেকশন থেকে রক্ষা করে:

আমরা অনেকেই ভাবি আমাদের বাসা পরিষ্কার ও জীবাণুমুক্ত। খালি চোখে ময়লাও দেখা যায় না। ঘর পরিষ্কার করলেও দেখা যায় বাতাসের সাথে অনেক ময়লা ঘরে আসে। এক্ষেত্রে ঘরে স্লিপার পরলে আপনার পা ফাংগাস বা ব্যাকটেরিয়ার হাত থেকে রক্ষা পাবে।

ভারসাম্য বজায় রাখে:

ঘরে স্লিপার পরা বিশেষ করে বাচ্চা ও বৃদ্ধদের শরীরের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। ছোট শিশুরা যখন হাটতে শেখে তখন স্লিপার পরলে দেখা যায় সে খুব দ্রুত হাটার অভ্যাস নিজের মধ্যে গড়ে তোলে। আবার বৃদ্ধরাও স্লিপার পরলে হাটার ভর ‍খুঁজে পায়। তবে স্লিপার কেনার আগে অবশ্যই তা যেনো আরামদায়ক হয় সে বিষয়টি দেখে কিনতে হবে।

পা ফোলা কমাতে:

রক্ত সঞ্চালনের অভাবে পা ফুলে যেতে পারে। এজন্য আপনাকে এমন স্লিপার বেছে নিতে হবে যা আপনার পায়ের সাথে মানানসই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category