April 11, 2021, 10:51 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

গ্রামীণ অবকাঠামো উন্নয়নে ২২০৩ কোটি টাকা

Reporter Name
  • Update Time : Monday, March 22, 2021
  • 44 Time View

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গ্রামীণ অবকাঠামো উন্নয়নে চলতি অর্থবছরে দুই হাজার ২০৩ কোটি ৭৭ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে। এর মধ্যে কাবিটায় (কাজের বিনিময়ে টাকা) ১ম কিস্তিতে ৩৮০ কোটি ৫১ লক্ষ এবং ২য় কিস্তিতে ২৭৯ কোটি ৫২ লক্ষ টাকাসহ মোট ৬৬০ কোটি ২ লক্ষ টাকা। টিআর (টেস্ট রিলিফ) খাতে ১ম ও ২য় কিস্তিতে ২৭৮ কোটি টাকা করে মোট ৫৫৬ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। অর্থাৎ কাবিটা ও টিআর খাতে ১ম ও ২য় কিস্তিতে মোট এক হাজার ২১৬ কোটি ২ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার সেলিম হোসেনের পাঠানো তথ্য বিবরণী এ বরাদ্দের কথা জানানো হয়েছে। এছাড়াও মুজিববর্ষ উপলক্ষে চলমান কর্মসূচির আওতায় অধিক গ্রামীণ অবকাঠামোর উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়। সে লক্ষ্যে এবার ১ম ও ২য় কিস্তির অতিরিক্ত ৩য় কিস্তিতে অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম বারের মত এবার ৩য় কিস্তিতে কাবিটা খাতে ৫৭০ কোটি ৭৭ লক্ষ টাকা এবং টিআর খাতে ৪১৭ কোটি অর্থাৎ ৯৮৭ কোটি ৭৭ লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category