January 26, 2021, 3:59 pm

মেসার্স শিমুল ষ্টান প্লাজা – যাবতীয় রেডিমেট পোষাকের সমাহার

গুচ্ছ পদ্ধতি: বিভাগ পরিবর্তনের দাবিতে রংপুরে পরীক্ষার্থীদের মানববন্ধন

রণজিৎ দাস
  • Update Time : Tuesday, December 29, 2020
  • 85 Time View

দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। আর এই পরীক্ষা নেওয়া হবে বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক ইউনিটে। এতে বিভাগ পরিবর্তনের জন্য আলাদা ইউনিট না থাকায় আন্দোলনে নেমেছেন পরীক্ষার্থীরা।

দাবি আদায়ে ২৯ ডিসেম্বর রংপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন পরীক্ষার্থীরা। এর আগে একই দাবিতে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন তারা।

পরীক্ষার্থীদের দাবি, গুচ্ছ পদ্ধতিতে আলাদাভাবে বিভাগ পরিবর্তনের পরীক্ষা নিতে হবে। সব ইউনিটে বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান রাখতে হবে। বিভাগ পরিবর্তনে শুধু বাংলা, ইংরেজি ও সাধারণ জ্ঞান বিষয়ে পরীক্ষার ব্যবস্থা করতে হবে।

জানা গেছে, গত ১৯ ডিসেম্বর এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্রে এই ১৯ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি নেওয়া হবে। তবে এতে বিভাগ পরিবর্তনের জন্য আলাদা ইউনিট থাকবে না। স্বায়ত্তশাসিত ৪টি বিশ্ববিদ্যালয়ে বিভাগ পরিবর্তন ইউনিট থাকলেও ১৯ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষায় সেই সুযোগ থাকছে না। এজন্য বিপাকে পড়েছেন গত দুই বছর ধরে সেকেন্ড টাইমের প্রস্তুতি নেওয়া ভর্তিচ্ছুরা।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

রংপুর টুয়েন্টিফোর ডটকম এর অন্যান্য নিউজ