রবিবার, ০৭ মার্চ ২০২১, ১০:৫৯ অপরাহ্ন

গাইবান্ধার সুন্দরগঞ্জে বিএসটিআই’র মোবাইল কোর্টের অভিযান

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৫ Time View

খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার  সকাল হতে বিকেল পর্যন্ত বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে গাইবান্ধা জেলার  সুন্দরগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে পণ্যের মান সনদ বিহীন ও ইটের সাইজ পরিমাপে কম পাওয়ার অপরাধে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় মেসার্স কে এম এম ব্রিকস (ব্রান্ড-কঘগ), কিশামত সর্বানন্দ, সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিষ্ঠানকে ৮০,০০০/-, (২) মেসার্স মৌ ব্রিকস (ব্রান্ড-গঙট), আমেনার মোড়, সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিষ্ঠানকে ৮০,০০০/-, (৩)

মেসার্স হাজী ব্রিকস (ব্রান্ড-ঐ.ই), তালুকসর্বানন্দ, সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিষ্ঠানকে ৮০,০০০/-, (৪) মেসার্স এম এস এন ব্রিকস (ব্রান্ড-গঝঘ), বালারছিড়া, সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিষ্ঠানকে ৮০,০০০/- ও (৫) মেসার্স পলাশ এন্টারপ্রাইজ (ব্রান্ড-চঊচ), জরমন্দী, সুন্দরগঞ্জ, গাইবান্ধা প্রতিষ্ঠানকে ৫০,০০০/- সহ সর্বমোট ৩,৭০,০০০/- (তিন লক্ষ সত্তর হাজার) জরিমানা করা হয়। উক্ত অভিযান পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ লোকমান হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়, গাইবান্ধা।

আদালতকে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর ফিল্ড অফিসার (সিএম) মোঃ দেলোয়ার হোসেন। জেলা প্রশাসন ও জেলা পুলিশের  সহায়তায় বিএসটিআই’র এরূপ মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category