1. [email protected] : Rangpur24.com : Mahfuz prince
কুড়িগ্রাম ও দিনাজপুর জেলায় বিএসটিআই’র অভিযান - rangpur24
মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০৯:৫৫ পূর্বাহ্ন

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

কুড়িগ্রাম ও দিনাজপুর জেলায় বিএসটিআই’র অভিযান

  • Update Time : বুধবার, ৫ মে, ২০২১
  • ৭০ Time View

নকল ও অনুমোদনহীন আইসক্রীম ও লাচ্ছা সেমাই কারখানায় ১,৯৫,০০০/-জরিমানা ও প্রায় ১৩৫০ কেজি আইসক্রীম ও লাচ্ছা সেমাই ধ্বংস
খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপে সঠিকতা নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ০৪-০৫-২০২১ খ্রিঃ তারিখে সকাল হতে সন্ধ্যা পর্যন্ত বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলা ও দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার বিভিন্ন এলাকায় উপজেলা প্রশাসনের সহায়তায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলায় অভিযান পরিচালনাকালে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয়-বিতরণ করার অপরাধে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় (১) মেসার্স ভাই ভাই লাচ্ছা সেমাই ও চানাচুর ফ্যাক্টরী (প্রো: আঃ কাদের), জয়মনিরহাট, ভূরুঙ্গামারী প্রতিষ্ঠানকে ৪৫,০০০/- জরিমানা, (২) মেসার্স মুক্তা আইসক্রীম ফ্যাক্টরী, পাটেশ্বরী বাজার, ভূরুঙ্গামারী প্রতিষ্ঠানকে ২৫,০০০/- জরিমানা ও মান যাচাইবিহীন আনুঃ ৮০ কেজি আইসক্রীম ধ্বংস করা হয় ও (৩) মেসার্স ভাই ভাই আইসক্রীম ফ্যাক্টরী, বাগভান্ডার, ভূরুঙ্গামারী প্রতিষ্ঠানকে ২৫,০০০/- সহ সর্বমোট ৯৫,০০০/-জরিমানা করা হয় ও মান যাচাইবিহীন আনুঃ ৭০ কেজি আইসক্রীম ধ্বংস করা হয়। উক্ত অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ভূরুঙ্গামারী, কুড়িগ্রাম জনাব মোঃ জাহাঙ্গীর আলম। আদালতকে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর ফিল্ড অফিসার (সিএম) জনাব মোঃ দেলোয়ার হোসেন।
অপর দিকে বিএসটিআই’র আরেকটি টিম দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলায় অভিযান পরিচালনাকালে পণ্যের মান সনদ গ্রহণ না করে অবৈধভাবে লাচ্ছা সেমাই উৎপাদন ও বিক্রয়-বিতরণ করার অপরাধে “বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮” এর সংশ্লিষ্ট ধারায় (১) মেসার্স মানিক বেকারী, দঃ বাসুদেবপুর, হাকিমপুরকে ১০,০০০/-, (২) মেসার্স তুবা ফুড, ডাংগাপাড়া, হাকিমপুরকে ১৫,০০০/-, (৩) ডাংগাপাড়ার হাবিবুর এর ফ্যাক্টরীকে ১৫,০০০/-, (৪) ডাংগাপাড়ার আল আমিন এর ফ্যাক্টরীকে ১৫,০০০/- ,(৫) ডাংগাপাড়া ঐতিহ্যবাহী লাচ্ছা সেমাই কারখানাকে ২৫,০০০/- ও (৬) হিলি বেকারী, ডাংগাপাড়া, হাকিমপুরকে ২০,০০০/- সহ সর্বমোট ১,০০,০০০/- জরিমানা করা হয় ও মান যাচাইবিহীন আনুঃ ১২০০ কেজি লাচ্ছা সেমাই ধ্বংস করা হয়। উক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, হাকিমপুর, দিনাজপুর জনাব মোহাম্মদ নূর এ আলম। আদালতকে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর ফিল্ড অফিসার (সিএম) জনাব মোঃ মেসবাহ-উল-হাসান ও পরিদর্শক (মেট্রোলজি) জনাব মিঠুন কবিরাজ্র জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহায়তায় বিএসটিআই’র এরূপ মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 রংপুর২৪ডটকম-সত্য প্রকাশে সারাক্ষণ[email protected]
Md Prince By rangpur24.com