April 11, 2021, 10:03 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটবীজ ও সার বিতরন

Reporter Name
  • Update Time : Tuesday, March 30, 2021
  • 62 Time View

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলা পাট অধিদপ্তর কতৃক ৩ হাজার পাট চাষী পাচ্ছেন বিনামূল্যে পাটবীজ ও রাসায়নিক সার। প্রথম পর্যায়ে ২৪শ চাষীকে এ পাটবীজ ও সার দেওয়া হবে।

উপজেলার ১০টি ইউনিয়নেই পর্যায়ক্রমে পাট উৎপানকারী চাষীদের মাঝে সেগুলো বিতরন করা হচ্ছে। সংশ্লিষ্ট দপ্তর জানিয়েছে অতিরিক্ত আরো ৬শ জনের বরাদ্দ পাওয়া গেছে। তাদেরকেও দেয়া হবে পাটবীজ ও সার।

সোমবার (২৯ মার্চ) বিকেলে উপজেলা পরিষদ হল রুমে পাট চাষীদের মধ‍্যে পাটবীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান নূরন্নবী চৌধুরী খোকন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা। এ সময় প্রত‍্যেক পাট চাষীকে ১ কেজি পাটবীজ, ৬ কেজি ইউরিয়া,৩ কেজি টিএসপি ও ৩ কেজি করে এমওপি সার দেওয়া হয়।

আজ মঙ্গলবার উপজেলার পাথরডুবি ইউনিয়নের চাষীদের মাঝে একই নিয়মে পাটবীজ ও সার বিতরণ করা হয়। এসময় উপস্হিত ছিলেন উপজেলা পাট অধিদপ্তরের উপ সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া পাথরডুবি ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরফান আলী,উপজেলা পাট চাষী সমিতির সভাপতি হাবিবুর রহমানসহ গণ্যমান্য ব‍্যাক্তিবর্গ।

এ বিষয়ে ভূরুঙ্গামারী উপজেলা পাট অধিদপ্তরের উপ সহকারি পাট উন্নয়ন কর্মকর্তা রতন মিয়া বলেন,”উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় এই উপজেলায় ৩ হাজার পাট চাষী উন্নত জাতের পাটবীজ ও সার পাবেন। উপজেলার ১০ টি ইউনিয়নের জন‍্য প্রথমে বরাদ্দ পাওয়া ২৪শ চাষীকে পর্যায়ক্রমে এই পাটবীজ ও সার দেয়া হচ্ছে। বাকী ৬শ জনেরও বরাদ্দ পাওয়া গেছে দ্রুতই সেগুলোও বিতরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category