April 14, 2021, 10:02 pm

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

কাউনিয়ার হারাগাছে চরম দুর্ভোগে ৫ গ্রামের মানুষ

Reporter Name
  • Update Time : Wednesday, March 3, 2021
  • 116 Time View

কাউনিয়া উপজেলায় হারাগাছ পৌরসভার ১নং ওয়ার্ডের ধুমগড়া এলাকার মানাস শাখা নদীর উপরের নির্মিত ব্রীজের সংযোগ সড়ক গেলো বন্যায় ভেঙ্গে গেলেও আজ অবধি তা সংস্কার না করায় চরম দুর্ভোগে পড়েছেন প্রায় ৫টি গ্রামের মানুষ। বর্তমানে তাদের প্রায় ৩/৪ কিলোমিটার পথ ঘুরে হারাগাছ বাজারে যেতে হচ্ছে।

এছাড়া তালপট্টি ও ধুমগাড়া বাজারের পণ্য আনা-নেয়া কিংবা বেচা-বিক্রি করতে পারছেন না ব্যবসায়ীরা। দীর্ঘদিনও ব্রীজের সংযোগ সড়ক সংস্কার না করায় যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁচে ব্রীজ পার হতে পারছেন না মানুষজন।
জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সেতু/কালবার্ট নির্মাণ ২০১৩-২০১৪ প্রকল্পের আওতায় ধুমগড়া এলাকার মানাস শাখা নদীর উপর ১২ লাখ ৩৬ হাজার টাকা ব্যয়ে ব্রীজ নির্মাণ করা হয়। ব্রীজ নির্মাণের ফলে হারাগাছের সঙ্গে প্রায় ৫টি গ্রামের যোগাযোগ সুবিধা বৃদ্ধি পায়।

সেই সাথে জাকজমক হয়ে ওঠে তালপট্টি ও ধুমগড়া বাজার। সম্প্রতি ভয়াবহ বন্যায় ব্রীজের সংযোগ সড়ক ভেঙ্গে যায়। এর ফলে চরম দুর্ভোগে পড়েন ওই সড়ক দিয়ে চলাচলকারী মানুষজন। শাহজাহান আলী, এরশাদুল, ছাদেকুল, আশরাফুল মিয়া, মনোয়ারুল, নুরুজ্জামান, আলমগীর, আইয়ুব আলী, এন্তাজ আলী, সুজন মিয়া, আলতাফ হোসেন, গোলজার হোসেনসহ স্থানীয় এলাকাবাসীর সঙ্গে কথা হলে তারা জানান, ব্রীজের সংযোগ সড়ক বন্যায় ভেঙ্গে গেলেও এখন পর্যন্ত তা সংস্কার করা হয়নি।

দীর্ঘ পথ ঘুরে আমাদেরকে বাজার-হাট করতে হচ্ছে। এলাকার অসুস্থ রোগীদের জরুরী ভিত্তিতে হাসপাতালে নিতে গেলেও চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। তারা হারাগাছ পৌরসভার নবাগত মেয়রের সুদৃষ্টি কামনা করে বলেন, অবিলম্বে ব্রীজের সংযোগ সড়ক নির্মাণ করা হলে এলাকার আর্থসামাজিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category