April 14, 2021, 10:29 pm

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

কঠোর আইনি ও জনপ্রতিরোধ ব্যবস্থা নেবে সরকার

Reporter Name
  • Update Time : Monday, March 29, 2021
  • 57 Time View

আন্দোলনের নামে দেশে অরাজকতা বা সহিংস তৎপরতা চালালে হেফাজতে ইসলামকে কঠোরভাবে দমনের পথে হাঁটবে সরকার। সহিংসতায় জড়িতদের তালিকা করে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি হেফাজতের বিরুদ্ধে জনসচেতনতা তৈরি করা এবং তাদের রাজনৈতিকভাবে মোকাবেলা করতে মাঠে থাকবেন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

গতকাল সরকারের একাধিক মন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা কালের কণ্ঠকে এমনটা জানিয়েছেন। অন্যদিকে দেশের কয়েকজন বিশিষ্ট নাগরিক বলেছেন, হেফাজতের প্রতি নমনীয় না হয়ে তাদের তাণ্ডব সরকারকে শক্ত হাতে মোকাবেলা করতে হবে। না হলে যেকোনো সময় দেশে ভয়ংকর কিছু ঘটে যেতে পারে।

আওয়ামী লীগ ও সরকারের সূত্রগুলো জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এ দেশে আগমন ঠেকাতে হেফাজতের তাণ্ডবে চরম ক্ষুব্ধ সরকারের নীতিনির্ধারকরা। তাঁরা মনে করেছিলেন, সীমিত আকারে শান্তিপূর্ণভাবেই কর্মসূচি পালন করবে হেফাজত। কিন্তু ঢাকার বাইরে ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামে যে ব্যাপক সহিংসতা ঘটবে, তা ধারণার মধ্যে ছিল না। তাণ্ডব শুরুর পরই তা কঠোরভাবে মোকাবেলার নির্দেশনা দেওয়া হয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও মাঠে থেকে প্রশাসনকে সহযোগিতা করেন। এরই মধ্যে সারা দেশে, বিশেষ করে হেফাজতের শক্ত অবস্থানের এলাকাগুলোতে দলীয় নেতাকর্মীদের প্রশাসনের কাজে সহযোগিতা করতে নির্দেশনা দেওয়া হয়েছে। জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক কালের কণ্ঠকে বলেন, ‘তাণ্ডব মোকাবেলায় আওয়ামী লীগ ও সরকার ভেতরে ভেতরে অনেক কাজ করছে। মুক্তিযুদ্ধবিরোধী এসব উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে আমরা কঠোরভাবে মোকাবেলা করব। সহিংসতা সৃষ্টির কোনো চেষ্টা চললে আমরা বিন্দুমাত্র ছাড় দেব না।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category