1. [email protected] : Rangpur24 :
একুশের সোনালী ভোরে রংপুর জেলা আওয়ামীলীগ -
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:৩৭ পূর্বাহ্ন

একুশের সোনালী ভোরে রংপুর জেলা আওয়ামীলীগ

  • Update Time : রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৮ Time View

একুশের ভোরে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রভাত ফেরির মিছিলে হাজারো মানুষের ঢল নেমেছে। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই হাতে ফুল ও মুখে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি…’ সেই কালজয়ী গান গেয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছেন রংপুর জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল মাল্য অর্পণ শেষে একটি র‍্যালি বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখার সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ ও সাধারণ সম্পাদক এডঃ রেজাউল করিম রাজু এর নেতৃত্বে একুশের গান আমার ভাইয়ের রক্তের রাঙানো  একুশে ফেব্রুয়ারি… নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে এসে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে নেতৃবৃন্দ শহীদ মিনার পাদদেশে এক মিনিটের নীরবতা পালন করেন। এছাড়াও মহানগর আওয়ামীলীগ,মহিলা আওয়ামীলীগ,ছাত্রলীগসহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা  ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন।

১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারির এই দিনে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ছাত্র-জনতার আন্দোলনে সালাম, জব্বার, শফিক, বরকত ও রফিকসহ নাম না জানা শহীদের রক্তের বিনিময়ে বাঙালি জাতি পায় মাতৃভাষার মর্যাদা।

পরে ১৯৯৯ সালের ১৭ নভেম্বর ঐতিহাসিক মহান একুশের প্রতি শ্রদ্ধা জানিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ঘোষণা করে ইউনেস্কো।

এরপর ২০০০ সাল থেকে প্রতিবছর বাংলাদেশসহ আন্তর্জাতিক পর্যায়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিনটি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © Rangpur24.com
Theme Customized By BreakingNews