April 12, 2021, 7:29 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

এইচ টি ইমামের মৃত্যুতে রংপুর জেলা আওয়ামীলীগের শোক

Reporter Name
  • Update Time : Thursday, March 4, 2021
  • 79 Time View

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচ টি ইমাম)-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগ রংপুর জেলা শাখা।

আজ বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দফতর সম্পাদক আমিন সরকার  এক শোকবার্তায় বলেন, ‘এইচ টি ইমাম দেশপ্রেম, বীরত্ব, মেধা ও অনন্য প্রতিভা এবং প্রগতিশীল চিন্তার জন্য নিজেকে একজন অনুকরণীয় ব্যক্তিত্বের আসনে অধিষ্ঠিত করেছেন। মুক্তিযুদ্ধকালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে মুক্তিযুদ্ধে যোগ দিয়ে শুধু সাহসিকতার দৃষ্টান্তই স্থাপন করেননি, তিনি মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করে প্রবাসী সরকারের কর্মকাণ্ডকে গতিশীল করেছিলেন। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হিসেবেও তিনি দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু সরকারের প্রশাসনিক কর্মকাণ্ডকে গতিশীল করতে ভূমিকা রেখেছেন।’

রংপুর জেলা আওয়ামীলীগ সভাপতি মমতাজ উদ্দীন ও সাধারন সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু বলেন, ‘এইচটি ইমামের মৃত্যুতে দেশ একজন প্রতিভাবান ব্যক্তিত্বকে হারালো, আর আমরা হারিয়েছি একজন অতি আপনজন-অভিভাবককে। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ক্ষেত্রে তাঁর অবদান তাঁকে অম্লান করে রাখবে যুগ যুগ মহাকাল। তাঁর মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা কোনোদিনও পূরণ হবার নয় বলে উল্লেখ করেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা।

গতকাল বৃহস্পতিবার রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান এইচ টি ইমাম। তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। তিনি ফুসফুস, কিডনি, হার্টের রোগসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। প্রায় মাসখানেক ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

মুক্তিযুদ্ধের সময় প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করা এইচ টি ইমাম ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৭১ সালে পাকিস্তান সরকারের চাকরিতে থাকা অবস্থায় পাকিস্তানের প্রতি আনুগত্য ত্যাগ করে তিনি মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন। স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিবও হন তিনি।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category