April 11, 2021, 9:06 am

স্যামসাং প্রিমিয়াম ব্র্যান্ড শপ এখন আর,এ,এম,সি শপিং কমপ্লেক্স এর পঞ্চম তলায়। শপ নংঃ- ২,৩,৪ প্রয়োজনেঃ- ০১৩২২৭১৪৮৪৭, ০১৮১৮৭০১৮৭২

আন্তর্জতিক ক্রিকেটে পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে মেয়েরাও যে এগিয়ে

Reporter Name
  • Update Time : Sunday, April 4, 2021
  • 35 Time View

আন্তর্জতিক ক্রিকেটে পুরুষদের সঙ্গে তাল মিলিয়ে মেয়েরাও যে এগিয়ে আসছে, আবারও তার প্রমাণ পাওয়া গেল মাঠের খেলায়। টানা ২২ টি আন্তর্জাতিক ম্যাচ জিতে নতুন রেকর্ড গড়েছে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষে ছয় উইকেটের জয় তারা এই নতুন ইতিহাস তৈরি করে। অজি নারীরা সর্বশেষ হেরেছিল ২০১৭ সালের ২৯ অক্টোবর। টানা ২২ জয়ের পর তাদের জয়রথ কোথায় থামবে কেউ জানে না।

এর আগে এই রেকর্ড ছিল অস্ট্রেলিয়ার পুরুষ দলের দখলে। ২০০৩ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন দল এই নিউজিল্যান্ডকে হারিয়েই সেই রেকর্ড গড়েছিল। টানা ২১টি ম্যাচ জিতেছিল পন্টিংয়ের দল। এবার নারী দলের রেকর্ড গড়ার সাথীও হলো নিউজিল্যান্ড। ২০১৮ সালের ১২ মার্চ ভারতের মাটিতে স্বাগতিকদের হারিয়ে তাদের জয়রথ শুরু হয়। মেয়েদের এমন অর্জনে উচ্ছাস প্রকাশ করেছে আইসিসি থেকে শুরু করে বিশ্ব ক্রিকেট।

টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। লরেন ডাউন করেন ৯০ রান। ৪৮.৫ ওভারে ২১২ রানে শেষ হয়ে যায় কিউইদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ৩৮.৩ ওভারেই মাত্র ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয় অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলি ৬৫ রান করেন আর এলিস পেরি করেন ৫৬ রান। অ্যাশলে গার্ডনার ৫৩ রান করে অপরাজিত ছিলেন। আইসিসির ফেসবুক কাভার ছবিতেও দেখা যাচ্ছে ম্যাগ ল্যানিংদের উচ্ছাস।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category