January 22, 2021, 9:44 am

মেসার্স শিমুল ষ্টান প্লাজা – যাবতীয় রেডিমেট পোষাকের সমাহার

অবশেষে রংপুর সাংবাদিক ইউনিয়নের নিবন্ধন প্রদানে শ্রম আদালতের নির্দেশ

প্রতিনিধি
  • Update Time : Sunday, January 3, 2021
  • 57 Time View

রংপুর সাংবাদিক ইউনিয়ন, আইন ও বিধি অনুসরন করে যথাযথ প্রক্রিয়ায় নিবন্ধনের জন্য রেজিষ্ট্রার অব ট্রেড ইউনিয়নস রাজশাহী এর দপ্তরে আবেদন দাখিল করা হয়। কর্তৃপক্ষ ২টি খোড়া যুক্তি দেখিয়ে আবেদনটি প্রত্যাক্ষাণ করে। পরবর্তীতে প্রত্যাক্ষাণ আদেশের বিরুদ্ধে রাজশাহী শ্রম আদালতে মামলা দায়ের করা হয়। বিজ্ঞ আদালত দীর্ঘ ৩ বছরেরও অধিক সময়ে বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে ৩ জানুয়ারি ২০২১ইং রোববার সংশ্লিষ্ট শ্রম কর্তৃপক্ষকে ট্রেড ইউনিয়নটির নিবন্ধন দেয়ার জন্য আদেশ প্রদান করেন।
আবেদনকারী পক্ষের আইনজীবী এ্যাডভোকেট সাইফুর রহমান খান রানা রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন ও অধিকার আদায়ের সাংবাদিক ইউনিয়নের গুরুত্ব অপরিশীম। রংপুরের সাংবাদিকরা দীর্ঘ দিন সাংবাদিক ইউনিয়ন গঠনের জন্য নিরলসভাবে কাজ করেছেন। শ্রম দপ্তরে যথাযথ প্রক্রিয়ায় রেজিষ্ট্রেশনের জন্য আবেদন করেছেন। তিনি আরও বলেন, দীর্ঘ আইনী প্রক্রিয়া শেষে আজ রায় হলো। তিনি আরও বলেন, আদালত রায়ে বলেছেন্, রংপুরে যেহেতু কোন সাংবাদিক ইউনিয়ন নেই এবং রংপুর সাংবাদিক ইউনিয়নের ২০১৬ সালের আবেদনটি যথাযথ ছিল। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিবন্ধন দেয়ার জন্য রাজশাহী শ্রম আদালতের মাননীয় চেয়ারম্যান (বিজ্ঞ জেলা ও দায়রা জজ) গোলক চন্দ্র বিশ্বাস এ আদেশ দিয়েছেন।
এদিকে, রাজশাহী শ্রম আদালতে রায় প্রকাশের পরপরই রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তালেব ও সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতৃবৃন্দ বিজ্ঞ আদালত, আইনজীবীসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এছাড়াও রংপুর সাংবাদিক ইউনিয়নের এক জরুরী সভা গতকাল সন্ধ্যা ৭টায় জিএল রায় রোডস্থ দৈনিক সাইফ পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তালেব এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আলমগীর, সহ-সভাপতি শাকিল আহম্মেদ, আজম পারভেজ, দৈনিক প্রথম খবরের নির্বাহী সম্পাদক তাজিদুল ইসলাম লাল, দৈনিক প্রতিদিনের বার্তার নির্বাহী সম্পাদক তৌহিদুর ইসলাম বাবলা, লোকমান ফারুক, জাহিদুল ইসলাম জাহিদ, মঞ্জুর মোর্শেদ রতন, হুমায়ুন কবির মানিক ও এনামুল হক স্বাধীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

রংপুর টুয়েন্টিফোর ডটকম এর অন্যান্য নিউজ