December 1, 2020, 2:49 pm

রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত হওয়ায় মিষ্টি বিতরণ

Reporter Name
  • Update Time : Wednesday, November 18, 2020
  • 417 Time View

আনন্দ আর উল্লাস দেখাদিয়েছে নগরীর জুম্মাপাড়াবাসীর মাঝে। রংপুর মহানগরীর বাইপাস সড়কের প্রবেশদ্বার উম্মুক্ত হওয়ায় মিষ্টি বিতরণ করেছেন জুম্মাপাড়াবাসি। গতকাল বুধবার বিকেলে ভাঙ্গা মসজিদের সামনে নগরীর প্রধান সড়কে এ মিষ্টি বিতরণ করেন তারা।
জানাগেছে, দীর্ঘ ৭০ বছর আজাদ হোমিও হলের দখলে থাকা রংপুর মহানগরীর বাইপাস সড়ক ও জুম্মাপাড়ার প্রবেশদ্বার উম্মুক্ত হওয়ায় এই উল্লাস দেখা গেছে অত্র এলাকাবাসির মাঝে।
মিষ্টি বিতরণ কালে উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দা মোঃ ইমতিয়াজ আলী তাজ, বিশিষ্ঠ ঠিকাদার মোঃ লিটন পারভেজ, ফিরোজ আলম ও শ্রমিক নেতা তছলিম হোসেন প্রধান উচ্ছলসহ স্থানীয় সূধীজন।
মিষ্টি বিতরণকালে স্থানীয় বাসিন্দা মোঃ ইমতিয়াজ আলী তাজ জানান, প্রায় ৭০ বছর ধরে আজাদ হোমিও হল ও ভাঙ্গা মসজিদের দখলে তৎকালিন পৌরসভার ১৫ফিট রাস্তা। বর্তমান রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমানের ঐকান্তিক প্রচেষ্টায় ও সাহসিকতায় আজ রাস্তাটি দখল মূক্ত হয়েছে।
জুম্মাপাড়ার বাসিন্দা ও বিশিষ্ঠ ঠিকাদার মোঃ লিটন পারভেজ জানান, সম্প্রতি রাস্তাটি নির্মাণ কাজ শুরু করেন রংপুর সিটি কর্পোরেশন। সমস্ত রাস্তার কাজে বাদ সাজে অবৈধ দখলে থাকা আজাদ হোমিও হল ও ভাঙ্গা মসজিদ। মেয়র মহদ্বয়ের সহযোগিতায় আমরা এলাকাবাসি উভয়ের সাথে কথা বলি এবং মসজিদ কমিটিকে তা বুঝাতে সক্ষম হই। কিন্তু আজাদ হোমিও হলের জমির মালিক এতে বাদ সেজে আইনের আশ্রয় নেন এবং আমাদেরকে নোটিশ প্রদান করেন। বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। ১২ ও ১৫ নভেম্বার নির্বাহী ম্যাজিষ্টেটের নেতৃত্বে একাধিক সার্ভেয়ার দারা মাপযোগ শেষে রংপুর সিটি মেয়র তাদের প্রতিষ্ঠানের মালামাল সরিয়ে নেয়ার জন্য ২৪ঘন্টা সময় বেধে দেন। অবশেষে গত মঙ্গলবার বিকেলে রাস্তাটির প্রবেশদ্বার উম্মুক্ত করার লক্ষে উচ্ছেদ অভিযান চালানো হয় এবং রংপুর মহানগরীর বাইপাস সড়কের জুম্মাপাড়ার প্রবেশদ্বার উম্মুক্ত করা হয়।###

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category